ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফাইনালের আম্পায়ার ধর্মসেনা-এরাসমাস

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২ ১০:৪১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: অস্ট্রেলিয়ায় আইসিসি টি-২০ বিশ্বকাপের অষ্টম আসর সমাপ্তি রেখায় চলে এসেছে। রবিবার (১৩ নভেম্বর) ফাইনালে ট্রফির জন্য লড়বে পাকিস্তান-ইংল্যান্ড। মেলবোর্নে অনুষ্ঠেয় মেগা ফাইনালের জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে আইসিসি।


ফাইনালের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগালে। টি-২০ বিশ্বকাপ ফাইনালের নিয়মিত মুখ তিনি। এটি তার পঞ্চম ফাইনাল হবে। আগের সাত আসরে চারবার ফাইনালের ম্যাচ রেফারি ছিলেন তিনি।


অনফিল্ড আম্পায়ারিংয়ে থাকছেন আরেক শ্রীলঙ্কান কুমার ধর্মসেনা। ২০১৬ টি-২০ বিশ্বকাপের ফাইনালে অনফিল্ড আম্পায়ার ছিলেন তিনি। গত বছরও ফাইনালে চতুর্থ আম্পায়ার ছিলেন ধর্মসেনা।


মেলবোর্নে অনফিল্ড আম্পায়ার হিসেবে তার সঙ্গে থাকবেন দক্ষিণ আফ্রিকার মারায় এরাসমাস। ২০১৬ সালে টিভি আম্পায়ার এবং গত বছর দুবাইয়ে ফাইনালের অনফিল্ড আম্পায়ার ছিলেন তিনি। যদিও এবার বিশ্বকাপে বির্তকের মুখে পড়েছেন এরাসমাস। পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে ভারতের দুটি ম্যাচেই তার ভূমিকা প্রশ্নবিদ্ধ ছিল। ভারতীয় দলের পক্ষে সিদ্ধান্ত দেয়ার সমালোচনায় এরাসমাসের ক্যারিয়ারে বিতর্ক যুক্ত হয়েছে। তবে সবকিছু পেরিয়ে আইসিসির পুরস্কার পাচ্ছেন এই প্রোটিয়া আম্পায়ার।

টানা দ্বিতীয় আসরে টি-২০ বিশ্বকাপের ফাইনালে অনফিল্ড আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন তিনি।


নিউজিল্যান্ডের ক্রিস গিফানি টিভি আম্পায়ার ও অস্ট্রেলিয়ার পল রেইফেল চতুর্থ আম্পায়ার হিসেবে রবিবার মেগা ফাইনালে দায়িত্ব পালন করবেন।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...