ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাটলারের আত্মবিশ্বাস ব্যাটিং গভীরতায়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২ ২১:২৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সেমিফাইনাল সবসময় চাপের ম্যাচ। বিশেষ করে প্রতিপক্ষ যখন ভারত তখন সেই চাপ স্বাভাবিকভাবেই বেড়ে যাওয়ার কথা। তবে অ্যাডিলেড ওভালে ইংল্যান্ড খেলেছে ভয়ডরহীন ক্রিকেট। শুরু থেকে চড়াও হয়ে রান তোলার পরিকল্পনায় পাওয়ার প্লেতে স্কোরবোর্ডে জমা করেছিল ৬৩ রান। বলা বাহুল্য প্রথম ৬ ওভারেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় থ্রি লায়ন্সরা। 

 

সুপার টুয়েলভ যাত্রায় আয়ার‌ল্যান্ডের কাছে বৃষ্টি আইনে হেরেছিল জস বাটলারের দল। সেদিন তাদের হারের নেপথ্যে যতটা বৃষ্টির দায় ছিল তার চেয়েও তাদের মন্থর ব্যাটিংয়ে হতাশ ছিল ক্রিকেট বিশ্লেষকরা। সেই ভুল শুধরিয়ে আক্রমণাত্মক ক্রিকেট খেলার রহস্য প্রকাশ করেছে ইংলিশ কাপ্তান। 

 

ভারতের বিপক্ষে ম্যাচ শেষে বাটলার বলেন, আয়ারল্যান্ডের বিপক্ষে হারের পর আমরা নিজেদের গুছিয়ে নিতে পেরেছি। আমরা সবসময় দ্রুত এবং আক্রমণাত্মকভাবে শুরু করতে চাই। রশিদ আমাদের ১১ নম্বর ব্যাটিং। আমরা বুঝতে পেরেছি আমাদের ব্যাটিং গভীরতা। যা আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলার স্বাধীনতা দিয়েছে। 

 

ব্যাট হাতে শুরুতে হেলস ও ডেথ ওভারে জর্ডান দূরন্ত ছিল। এই দুই ক্রিকেটারকে নিয়ে দলপতি বলেন, হেলস শর্ট বাউন্ডারি ভালভাবে ব্যবহার করে নিজের ফর্ম দেখিয়েছেন। আমাদের পক্ষ থেকে এটি একটি দুর্দান্ত পারফরম্যান্স ছিল, যা উপভোগ করা উচিত। আমি মনে করি আমাদের জর্ডনকেও বিশেষ কৃতিত্ব দিতে হবে, যিনি শেষ পর্যন্ত খুব ভালভাবে চাপ সামলালেন, বিশেষ করে হার্দিক পান্ডিয়ার মতো বিশ্বমানের খেলোয়াড়ের বিরুদ্ধে।'

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...