ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কলকাতার পেস বোলিং কোচের দায়িত্বে স্টার্ক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩ ১৯:১২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ৮ বছর পর আইপিএল খেলতে নিলামে নাম দিয়েছিলেন মিচেল স্টার্ক। প্রত্যাবর্তনের আইপিএলে বিক্রি হলেন ২৪ কোটি ৭৫ লাখ রূপিতে। কলকাতার মেন্টর গৌতম গম্ভীর পাল্লা দিয়ে লড়াই করে দলে ভিড়িয়েছে এই পেসারকে। এরপরই প্রশ্ন উঠেছে এত মূল্যে কেনই বা কলকাতার কিনলো এই পেসারকে। 

স্টার্ককে দিয়ে শুধু ম্যাচে ৪ ওভার করানোর পরিকল্পনা করেনি কলকাতা। সাজিয়েছে বড়সর এক পরিকল্পনা। স্টার্ককে কার্যত পেস বোলিং কোচের দায়িত্ব দিতে চান গম্ভীর।

গম্ভীর বলেন, ‘স্টার্ক আমাদের এক্স-ফ্যাক্টর। এটা নিয়ে কোনো সন্দেহ নেই। স্টার্ক এমন একজন বোলার যে নতুন বলে বল করতে পারে আবার শেষ দিকের ডেথ ওভারেও বল করতে পারে। একই সঙ্গে স্টার্ক বোলিং আক্রমণকে নেতৃত্ব দিতে পারে।

গম্ভীর আরও বলেন, আমাদের দুই ঘরোয়া বোলারের (ভৈভব অরোরা এবং হর্ষিত রানা) জন্য স্টার্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। ওরা দু’জনই খুব প্রতিভাবান। এমন একজনকে আমাদের দরকার ছিল যে মাঠে ওদের সাহায্য করতে পারবে। আমাদের হয়ে স্টার্ক ঠিক এই কাজটাই করতে পারবে। শুধু দক্ষ বোলার হিসাবেই আমরা স্টার্ককে নিইনি। ও বোলিং আক্রমণের নেতৃত্ব দিতে পারবে এবং তরুণদের প্রয়োজনীয় সাহায্য করতে পারবে। এ জন্য তো আমাদের খরচা করতেই হতো কারও পেছনে। তাই স্টার্ককে বেছে নেওয়া হয়েছে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...