ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কোহলির বিশ্রামের পক্ষে সাবেক তারকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২ ২০:১৬

দাপুটে ব্যাটারের বর্তমান সঙ্গী ব্যর্থতা।  ছবি সংগৃহীত। দাপুটে ব্যাটারের বর্তমান সঙ্গী ব্যর্থতা। ছবি সংগৃহীত।

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বড্ড অচেনা লাগছে বিরাট কোহলিকে। সময়ের অন্যতম সেরা এই ব্যাটারের ব্যাট যেন হাসতেই ভুলে গেছে। মোহাম্মদ আজহারউদ্দিনের মতে, বেশি ম্যাচ খেলার কারণেই কোহলি এমন অফফর্মে ভুগছেন।

এবারের আইপিএলে এখন পর্যন্ত ৮ ম্যাচে ১৭ গড়ে ১১৯ করেছেন কোহলি। কোনো হাফ সেঞ্চুরি নেই। এরই মধ্যে দুই ম্যাচে কোহলির সঙ্গী হয়েছে গোল্ডেন ডাক। এমন অবস্থা থেকে বেরিয়ে আসতে কোহলির বিশ্রামের প্রয়োজন মনে করেন সাবেক ভারতীয় অধিনায়ক আজহারউদ্দিন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'আমার মতে, সে (কোহলি) অতিরিক্ত ক্রিকেট খেলেছে। অনেকেই এখন বলবে যে আন্তর্জাতিক ম্যাচগুলোর ফাঁকে ফাঁকে সে প্রচুর বিশ্রাম পেয়েছে। কিন্তু আপনি যদি ঘন ঘন আইপিএল খেলেন, তখন আপনি ফুটওয়ার্কে মারাত্মকভাবে অলস হয়ে যাবেন। খেলোয়াড় হিসেবে আমি মনে করি, ২ থেকে ৩ ম্যাচ বিশ্রাম নিলে সে নিজেকে ফিরে পাবে।'

আরও পড়ুনঃ ক্রিকেটারদের কষ্ট শুধুই তাদের!

যখন কোনো খেলোয়াড় রান পান না, তখন তার ওপর মারাত্মক চাপ কাজ করে। সেকারণে সব খেলোয়াড়ের ক্যারিয়ায়েরই বিশ্রাম প্রয়োজন বলে মনে করেন আজহারউদ্দিন। একই সঙ্গে সানরাইজার্সের বিপক্ষে কোহলির আউটেরও সমালোচনা করেছেন তিনি।

আজহারউদ্দিন বলেন, 'ভালোমতো রান করতে না পারলে পরের ম্যাচে আপনার ওপর চাপ কাজ করে এবং এটা ধারাবাহিকভাবে চলতে থাকে। কিন্তু ২-৩ ম্যাচ বিশ্রাম নিলে আপনার মন উৎফুল্ল থাকে। সে (কোহলি) খুব ভালো খেলোয়াড়। তার সামর্থ্য সম্পর্কে কারো কোনো সন্দেহ নেই। কিন্তু বল যখন সুইং করছিল, তখন তার পা সামনে এগোয়নি।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...