ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে আজহার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৪ ১৪:৫৩

আজহার মাহমুদ। ফাইল ছবি আজহার মাহমুদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির পর বদল এসেছে পাকিস্তান ক্রিকেটে। সেই রদবদল অব্যাহত রয়েছে এখনও। বিশ্বকাপের পর পাকিস্তানের নেতৃত্ব ছেড়ে দেওয়া বাবর আজম আবারও ফিরেছেন টি-টোয়েন্টির নেতৃত্বে। এতোকিছুর মধ্যেও মাসখানেক ধরেই নতুন করে সবকিছু সাজাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

এদিকে এতকিছুর পরও পাকিস্তানের প্রধান কোচ হচ্ছেন কে সেই নিয়ে ধোঁয়াশা কাটেনি। তালিকায় গ্যারি কারস্টেন ও জেসন গিলেস্পিদের নাম শোনা যাচ্ছে বেশ জোরেশোরে। এর মাঝেই নিউজিল্যান্ড দল আসছে পাকিস্তান সফরে। নয়া কোচ না পাওয়ায়, এই সিরিজে অন্তর্বর্তীকালীন কোচের দিকেই হেঁটেছে পাকিস্তান। গুঞ্জন যদিও ছিল, মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন। তবে মোহাম্মদ ইউসুফ নয়, সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। 

সোমবার (৮ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি বলেছে, ‘আজহার মাহমুদকে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য প্রধান কোচ পদে নিয়োগ দেওয়া হয়েছে। অন্যদিকে সাঈদ আজমলকে এই সিরিজে স্পিন বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া সাবেক পেসার ও নির্বাচক ওয়াহাব রিয়াজকে ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, আগামী ১৮ এপ্রিল থেকে রাওয়ালপিন্ডিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। পিন্ডিতেই আগামী ২০ ও ২১ এপ্রিল অনুষ্ঠিত হবে পরের দুটি ম্যাচ। এরপর আগামী ২৫ ও ২৭ এপ্রিল শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷