ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ল্যাবুশেনের পড়তি ফর্ম নিয়ে চিন্তিত নন অজি কোচ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মার্চ ২০২৪ ২০:০৩

মার্নাস ল্যাবুশেন। গেটি ইমেজ মার্নাস ল্যাবুশেন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সময়টা খুব একটা ভালো যাচ্ছে না অজি তারকা মার্নাস ল্যাবুশেনের। জোড়া ফিফটিতে বছর শুরু করলেও এর যেন রান করাই ভুলে গেছেন এই তারকা। চলমান নিউজিল্যান্ড সিরিজেও ল্যাবুশেন ধরে রেখেছেন ব্যর্থতার ধারা। বেসিন রিজার্ভে দুই ইনিংসে সর্বসাকুল্যে রান করেছেন মোটে তিন। সবশেষ তিন টেস্টে একবারই স্পর্শ করতে পেরেছেন দুই অঙ্কের কোটা।

ল্যাবুশেনের এই পড়তি ফর্ম নিয়ে অবশ্য খুব একটা চিন্তিত নন অজি কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। টেস্টে চার হাজারের বেশি রান করা এই ব্যাটারেই আস্থা রাখতে চান তিনি। ল্যাবুশেন রান না পেলেও উড়ন্ত ফর্মেই আছে অজিরা। পাকিস্তান সিরিজের পর কিউই সিরিজেও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা দেখাচ্ছে দাপট। যার কারণে ল্যাবুশেনকে ঘিরে বাড়তি ভাবনা ভাবতে চান না অজি কোচ। 

 ল্যাবুশেনের পড়তি ফর্ম নিয়ে ম্যাকডোনাল্ড বলেছেন, ‘আমাদের দিক থেকে বড় কোনো চিন্তার বিষয় আছে বলে আমার মনে হয় না। আমরা চাই প্রথম ছয়-সাত ব্যাটার সম্মিলিতভাবে পারফর্ম করুক। সুতরাং বাকিরা যখন পারফর্ম করছে এবং আপনি ম্যাচ জিতছেন, তখন উদ্বেগের মাত্রা অনেক কম।’

বছরের শুরুতে সিডনিতে পাকিস্তানের বিপক্ষে ল্যাবুশেন করেন যথাক্রমে ৬০ ও অপরাজিত ৬২ রান। এরপর রানের খোঁজে থাকা এই ব্যাটার সদ্য সমাপ্ত ওয়েলিংটন টেস্টে করেছেন যথাক্রমে ১ ও ২ রান। তবে, এই অজি ব্যাটারের সামর্থ্যে আস্থা রাখছে অজিরা। 

ম্যাকডোনাল্ড আরও বলেছেন, ‘আমরা সিডনি টেস্টের (পাকিস্তানের বিপক্ষে) দ্বিতীয় ইনিংসে দেখেছি, ম্যানচেস্টারে (গত বছরের অ্যাশেজে) দেখেছি, যেখানে তার রান করার তাড়না ছিল এবং বোলারদের ওপর চাপ ফিরিয়ে দিয়েছিল। মাঝেমধ্যে এমন খেলার পথে কন্ডিশন বাধা হয়ে দাঁড়ায়, আপনাকে এর সঙ্গে আরেকটু মানিয়ে নিতে হয়।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷