ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ছিটকে গেলেন রাহুল-জাদেজা, ব্যাকফুটে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৪ ১০:৫৮

ইনজুরিতে লোকেশ রাহুল ও জাদেজা। গেটি ইমেজ ইনজুরিতে লোকেশ রাহুল ও জাদেজা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হায়দ্রাবাদ টেস্টে প্রায় দুইশ ছুঁই ছুঁই লিড নিয়েও হারতে হয়েছিল ভারতকে। ওলি পোপের অবিশ্বাস্য ব্যাটিং প্রদর্শনীর সঙ্গে অভিষিক্ত টম হার্টলির স্পিন ঘূর্ণিতে দারুণ জয় পেয়েছিল ইংল্যান্ড। এদিকে হায়দ্রাবাদ টেস্টে হারের পর জোড়া দুঃসংবাদ পেয়েছে ভারতীয় সমর্থকরা। দ্বিতীয় টেস্টের আগে চোটে জর্জরিত স্বাগতিকরা। বিশাখাপত্তমে তারকা ব্যাটার লোকেশ রাহুল ও তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে পাচ্ছে না ভারত।

হায়দ্রাবাদ টেস্টেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন জাদেজা। অন্যদিকে প্রথম টেস্টের চর্তুথ দিনে চোট অনুভব করেন লোকেশ রাহুল। তাতেই দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেছেন এই দু'জন। রাহুল-জাদেজা ছিটকে যাওয়ায় স্বাগতিকরা দলে ডেকেছে একাধিক নতুন মুখ। রাহুলের বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন সরফরাজ খান। অন্য দিকে জাদেজার বদলি হিসেবে জায়গা পেয়েছেন স্পিনার সৌরভ কুমার। এছাড়া দলের শক্তি বাড়াতে স্কোয়ডে যুক্ত করা হয়েছে ওয়াশিংটন সুন্দরকে।

উল্লেখ্য, হায়দ্রাবাদ টেস্টে প্রথম ইনিংসে ভারতের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন জাদেজা। পাশাপাশি দুই ইনিংসে ৫ উইকেট নিয়েছেন এই তারকা ক্রিকেটার। অন্য দিকে প্রথম ইনিংসে ৮৬ রানের ইনিংস খেলেন রাহুল। দুই ইনফর্ম তারকাকে সিরিজে সমতা ফেরানোর ম্যাচে পাচ্ছে না ভারত। এদের সঙ্গে ব্যক্তিগত কারণে দ্বিতীয় টেস্টও খেলবেন না দলটির তারকা ক্রিকেটার বিরাট কোহলি। সব মিলিয়ে খানিকটা ব্যাকফুটে থেকেই দ্বিতীয় টেস্টে মাঠে নামছে স্বাগতিক ভারত।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ, আভেশ খান, রজত পাতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷