ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

জিম্বাবুইয়ানদের নয়া দায়িত্ব রাজার কাঁধে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ নভেম্বর ২০২৩ ১২:১৩

সিকান্দার রাজা । ফাইল ছবি সিকান্দার রাজা । ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জাতীয় দল কিংবা ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট, সবখানেই দুর্দান্ত ছন্দে রয়েছেন জিম্বাবুয়ের তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা। ফলস্বরূপ সবশেষ আইপিএলেও সুযোগ পেয়েছিলেন এই জিম্বাবুয়ে তারকা। এবার ধারাবাহিক ভালো খেলার আরও একটি পুরষ্কার পেয়েছেন রাজা। জিম্বাবুয়ের নতুন টি-টোয়েন্টির অধিনায়কত্ব পেয়েছেন তিনি।

গতকাল (শনিবার) জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের এক আলোচনা সভায় রাজার হাতে তুলে দেওয়া হয়েছে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের দায়িত্ব। আগামী মাসেই শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে তার নেতৃত্বেই মাঠে নামবে জিম্বাবুয়ে। এদিকে রাজার কাছে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারালেও বাকি দুই ফরম্যাটেই জিম্বাবুয়ের অধিনায়কত্ব করবেন ক্রেগ আরভিন। 

আগামী বছর যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট উইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যেখানে জায়গা করে নিতে জিম্বাবুয়েকে পার করতে হবে বাছাইপর্বের বাঁধা। আর তাই ইনফর্ম রাজার হাতেই থাকছে জিম্বাবুইয়ানদের স্বপ্ন। 

অবশ্য এর আগেও জিম্বাবুয়ে দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে রাজার। ২০১৫ থেকে ২০২১ সাল পর্যন্ত চারটি টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবয়েকে নেতৃত্ব দিয়েছেন তিনি। অন্যদিকে অধিনায়ক হিসেবে বেশ সফল ছিলেন সদ্য অধিনায়কত্ব হারানো ক্রেগ আরভিন। তার নেতৃত্বেই টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি জয় পেয়েছিল জিম্বাবুয়ে। 

 

-নট আউট/টিএ 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷