ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেলেন স্মিথ-স্টার্ক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২৩ ০২:৪৫

চোটে পড়েছেন স্মিথ, স্টার্ক ও কামিন্স। ফাইল ছবি চোটে পড়েছেন স্মিথ, স্টার্ক ও কামিন্স। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তিনটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে খেলতে চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে অজিরা। আসন্ন এই সফরের দল ইতিমধ্যেই ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু দল ঘোষণার পরই প্রোটিয়া সফর থেকে ছিটকে গেছেন স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক। এছাড়া চোটের কারণে আগে থেকেই নেই নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স।

তারকা পেসার স্টিভেন স্মিথ পড়েছেন কব্জির চোটে। যার কারণে দক্ষিণ আফ্রিকা সফরে খেলা হচ্ছে না তার। অন্যদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর স্টার্ক অ্যাশেজে খেলেছেন চারটি টেস্ট। তাতেই কুঁচকির চোটে পড়েছেন এই তারকা পেসার। বিশ্বকাপের আগে ভারত সফর দিয়ে এই দু'জন ফিরবেন বাইশ গজে, ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে। 

এদিকে স্মিথের চোটে কপাল খুলেছে মার্নাস ল্যাবুশেন ও অ্যাশটন টার্নারের। স্মিথের বদলি হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন এই দুজন। টার্নার সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টিতে, অন্যদিকে ল্যাবুশেন খেলবে ওয়ানডেতে। এছাড়া অধিনায়ক প্যাট কামিন্সের পরিবর্তে ওয়ানডে সিরিজেও অজিদের নেতৃত্ব থাকবেন মিচেল মার্শ। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের নেতৃত্বও দেওয়া হয়েছে মার্শকে। এদিকে মিচেল স্টার্কের চোট সুযোগ করে দিচ্ছে স্পেন্সার জনসনকে। টি-টোয়েন্টি দলে থাকা এই পেসার থাকবেন ওয়ানডে দলেও। 

 

-নট আউট/টিএ

 

 

 

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷