ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

অবসর ভেঙে ক্রিকেটে ফিরলেন বেন স্টোকস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৩ ২১:২১

ওয়ানডে ক্রিকেটে ফিরলে স্টোকস। ফাইল ছবি ওয়ানডে ক্রিকেটে ফিরলে স্টোকস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত বছর হুট করেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তারকা অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু দুয়ারে যখন কড়া নাড়ছে আরেকটি বিশ্বকাপ। ঠিক তখন বিশ্বকাপ সামনে রেখে বেন স্টোকসকে ফেরাতে কদিন ধরেই চলছে তোড়জোড়। অবশেষে গুঞ্জনকে সত্যি করে ওয়ানডে ক্রিকেটে ফিরেছেন ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক বেন স্টোকস। 

চলতি মাসেই শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর চারটি ওয়ানডেও খেলবে এই দু'দল। আসন্ন এই ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে বেন স্টোকসকে। অর্থাৎ অবসর ভেঙে ফের ওয়ানডে ক্রিকেটে ফিরতে যাচ্ছেন এই তারকা অলরাউন্ডার। 

এদিকে ইংল্যান্ডের ঘোষিত দলে জায়গা হয়নি তারকা পেসার জফরা আর্চারের। তবে চোটের সঙ্গে লড়াই করা এই পেসার থাকছেন ইংলিশদের বিশ্বকাপ ভাবনায়। সেটা নিশ্চিত করেছেন ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট৷ আর্চারের অনুপস্থিতিতে দলে ডাক পেয়েছেন আরেক পেসার গুস অ্যাটকিনসন।

চেস্টার লি-তে আগামী ৩০ আগস্ট শুরু হবে দুই দলের চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামী ১, ৩ ও ৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের বাকি ম্যাচ গুলো। কার্ডিফে ৮ আগস্ট থেকে শুরু চার ম্যাচের ওয়ানডে সিরিজ। ১০, ১৩ ও ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের বাকি তিন ওয়ানডে। 

নিউজিল্যান্ড সিরিজে ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মঈন আলি, গুস অ্যাটকিনসন, জনি বেয়ারেস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জস টাঙ্গ, জন টার্নার ও লুক উড।

নিউজিল্যান্ড সিরিজে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, গুস অ্যাটকিনসন, জনি বেয়ারেস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷