ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পুরান ঝড়ে সহজ ম্যাচ কঠিন করে জিতল ক্যারিবীয়রা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩ ০৬:৪৪

৬৭ রান করে ম্যাচসেরা পুরান। গেটি ইমেজ ৬৭ রান করে ম্যাচসেরা পুরান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ দুর্দান্ত এক জয় দিয়েই ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। গায়ানায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও সফরকারী ভারতকে হারিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ভারতের দেওয়া ১৫৩ রানের টার্গেট পুরানের ঝড়ের পরও কঠিন করেই জেতে স্বাগতিকরা।

গায়ানায় এদিন আগে ব্যাট করা ভারত ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন তিলক ভার্মা। জবাবে পুরানের ঝড়ো ব্যাটিংয়ে কাজটা সহজ হয়ে যায় ক্যারিবীয়দের জন্য। মাঝে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে তারা। তবে পুরানের ৬৭ রানের সঙ্গে পাওয়েলের ২১ এবং হেটমায়ারের ২২ রানে ভর করে ৭ বল ও ২ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। 

১৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ক্যারিবীয়রা হারায় ব্র‍্যান্ডন কিং ও জনসন চার্লসের উইকেট। এই দু'জনকেই ফেরান হার্দিক পান্ডিয়া। এরপর ঝড় তোলার আভাস দিয়েও ৭ বলে কাইল মায়ার্স ফিরেন ১৫ রান করে।৩২ রানের মধ্যে টপ অর্ডারকে হারিয়ে বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এরপর রীতিমতো কাউন্টার অ্যাটাক করেন নিকোলাস পুরান। 

শুরুতে ভারতীয় বোলাররা আগ্রাসন দেখালেও, এরপর আগ্রাসী ব্যাট করতে থাকেন নিকোলাস পুরান। তুলে নেন ঝড়ো হাফ সেঞ্চুরি। চর্তুথ উইকেট জুটিতে অধিনায়ক রভম্যান পাওয়েলকে নিয়ে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ২১ রান করা পাওয়েলের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর পুরানকে সঙ্গ দেন হেটমায়ার। 

এই দু'জনের ব্যাটে জয়ের পথে ছিল ওয়েস্ট ইন্ডিজ। দলকে জয়ের কক্ষপথে রেখে ৬ চার ও ৪ ছক্কায় ৪০ বলে পুরান ফিরেন ৬৭ রান করে। এরপরই ফের ম্যাচে ফেরার চেষ্টা করে ভারত। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন রোমারিও শেফার্ড ও জেসন হোল্ডার। ২২ রান করে ফিরে যান হেটমায়ার। 

৩ রানের ব্যবধানে ক্যারিবীয়দের ৪ উইকেট তুলে ম্যাচ জমিয়ে দেয় ভারতীয় বোলাররা। তবে আকিল হোসেন ও আলজেরি জোসেফের দৃঢ়তায় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। শেষ পর্যন্ত ৭ বল ও ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় তারা। ২ চারে আকিল হোসেন অপরাজিত থাকেন ১৬ রানে। ১ ছক্কায় জোসেফ করেন ১০ রান। ভারতের পক্ষে ৩ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। চাহালের শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷