ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ডমিনিকায় ছড়ি ঘোরালেন অশ্বিন-জাদেজা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জুলাই ২০২৩ ১৬:১৫

ক্যারিবীয় ব্যাটারদের নাচালেন অশ্বিন। গেটি ইমেজ ক্যারিবীয় ব্যাটারদের নাচালেন অশ্বিন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডমিনিকায় শুরু হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের দুই টেস্ট সিরিজের প্রথম। আর প্রথম দিনেই দাপট দেখিয়েছে সফরকারী ভারত। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার স্পিনে প্রথম ইনিংসে ১৫০ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়রা। জবাবে বিনা উইকেটে ৮০ রান তুলে, ৭০ রানে পিছিয়ে থেকে প্রথম দিনের খেলা শেষ করে ভারত।

ডমিনিকায় এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩১ রান করেন অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ও তেজনারায়ন চন্দরপল। এরপরই শুরু হয় অশ্বিনের স্পিন জাদু। ১২ রান করা চন্দরপল অশ্বিনের শিকার হয়ে ফেরার পর, নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট। এরপর অশ্বিনের সঙ্গে উইকেট উৎসব শুরু করেন রবীন্দ্র জাদেজাও।

৭৬ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। বাকিদের আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রাখেন অলিক আথানাজে। শেষ পর্যন্ত অশ্বিন-জাদেজার স্পিন তোপে মাত্র ১৫০ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৬ চার ও ১ ছক্কায় আলিক করেন ৪৭ রান৷ রাকিম কর্নওয়াল অপরাজিত থাকেন ১৯ ও জেসন হোল্ডার করেন ১৮ রান। ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন নেন ৫ উইকেট। এছাড়া রবীন্দ্র জাদেজা নেন ৩ উইকেট। 

জবাব দিতে নেমে অভিষিক্ত জওসয়াল ও রোহিত শর্মার ব্যাটে উড়ন্ত সূচনা পেয়েছে ভারত। প্রথম দিনে এই জুটি ভাঙতে ব্যর্থ হয়েছে স্বাগতিক বোলাররা। শেষ পর্যন্ত ৮০ রান তুলেই প্রথম দিনের খেলা শেষ করে ভারত। ৬ চারে ৪০ রানে অপরাজিত আছেন জসওয়াল। ৩ চার ও ১ ছক্কায় অধিনায়ক রোহিত শর্মা করেন ৩০ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷