ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

নার্ভাস নাইন্টিজের শিকার ডাকেট, লর্ডসে পিছিয়ে ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২৩ ১৬:০৬

৯৮ রান করে ফিরেন বেন ডাকেট। গেটি ইমেজ ৯৮ রান করে ফিরেন বেন ডাকেট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ লর্ডস টেস্টের দ্বিতীয় দিনটা সমতায় শেষ হয়েছে। ৩৩৯ রানে দিন শুরু করা অজিরা স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে থেমেছে ৪১৬ রানে। জবাব দিতে নেমে ইংল্যান্ড ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৭৮ রান। পিছিয়ে এখনও ১৩৮ রানে।

৫ উইকেটে ৩৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করা অস্ট্রেলিয়া, শুরুতেই হারায় অ্যালেক্স ক্যারির উইকেট। স্টুয়ার্ট ব্রডের শিকার হয়ে এই অজি উইকেটরক্ষক ফিরেন ব্যক্তিগত ২২ রানে। এরপর মিচেল স্টার্কও ফিরে যান দ্রুত। অন্যপ্রান্তে সেঞ্চুরি তুলে নেন ৮৫ রান নিয়ে দিন শুরু করা স্টিভেন স্মিথ। যদিও এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি অজি তারকার ইনিংস। 

টাংয়ের শিকার হয়ে ১৫ চারে ফিরেন ১১০ রান করে। শেষ দিকে অধিনায়ক প্যাট কামিন্সের ব্যাটে অজিরা পার করে চারশ রানের গণ্ডি। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া থামে ৪১৬ রানে। কামিন্স অপরাজিত থাকেন ২২ রান করে। ইংল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট নেন জস টাং ও ওলি রবিনসন। জো রুট নেন ২ উইকেট। 

জবাব দিতে নেমে দ্বিতীয় দিনে ৪ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। সেঞ্চুরি মিস করা ওপেনার বেন ডাকেট খেলেন ৯ চারে ৯৮ রানের ইনিংস। আরেক ওপেনার জ্যাক ক্রোলি করেন ৪৮ রান। ওলি পোপের ব্যাট থেকে আসে ৪২ রান। দিন শেষ করার আগে হ্যারি ব্রুক ৪৫ ও বেন স্টোকস অপরাজিত থাকেন ১৭ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷