ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

লাল বলে প্রত্যাবর্তন আফ্রিদির, দল ঘোষণা পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ জুন ২০২৩ ০৪:০২

দলে ফিরেছেন শাহিন আফ্রিদি। ফাইল ছবি দলে ফিরেছেন শাহিন আফ্রিদি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান দল। আসন্ন এই সফরের জন্য শনিবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত দলে রয়েছেন একাধিক নতুন মুখ। এছাড়া ফিরেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। 

শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন মোহাম্মদ হুরায়রা ও আমির জামাল। এদিকে দল থেকে বাদ পড়েছেন শাহনেওয়াজ দাহানি, জাহিদ মাহমুদ এবং কামরান গুলাম।

ক্রিকেটের বনেদি ফরম্যাটে একশ উইকেট ছোঁয়ার অপেক্ষায় থাকা তারকা পেসার শাহিন আফ্রিদিকে রাখা হয়েছে দুই টেস্টের এই দলে। চোটের সঙ্গে লড়াই করা এই পাক পেসার জাতীয় দলের হয়ে লাল বলে সবশেষ খেলেছেন গত বছরের জুলাইয়ে। 

দীর্ঘদিন পরে দলে ফিরতে পেরে উচ্ছ্বসিত আফ্রিদি জানিয়েছেন, 'এক বছর পর পাকিস্তান টেস্ট দলে ফিরতে পেরে আমি খুবই রোমাঞ্চিত। টেস্ট ক্রিকেটকে অনেক বেশি মিস করেছি। এই সংস্করণ থেকে দূরে থাকা আমার জন্য কঠিন ছিল।’

পাকিস্তান ও শ্রীলঙ্কার এই সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রের অংশ। এই সিরিজ খেলতে আগামী ৯ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা রয়েছে পাকিস্তান দলের। যদিও শ্রীলঙ্কার পক্ষ থেকে সিরিজের সূচি এখনও প্রকাশ করা হয়নি। 

পাকিস্তানের টেস্ট স্কোয়াড স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, হাসান আলী, ইমাম-উল হক, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহিন আফ্রিদি ও শান মাসুদ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷