ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ভারত-পাকিস্তান দ্বৈরথ, লাভবান হবে বাংলাদেশ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩ ১৭:১৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলতি বছরের এশিয়া কাপ আয়োজন নিয়ে ভারত-পাকিস্তান দ্বৈরথ চলছে বহুদিন ধরেই। ভারত কোনভাবেই চায়নি পাকিস্তানে অনুষ্ঠিত হোক এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের এই লড়াই। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রভাবে আয়োজনের সিদ্ধান্তে পরিবর্তন আসেনি খুব একটা। পিসিবির অনড় অবস্থা দেখে শেষ পর্যন্ত ভারত প্রস্তাব দিয়েছে তারা নিজেদের ম্যাচগুলো পাকিস্তানে না খেলে নিরপেক্ষ কোন ভেন্যুতে খেলবে।

 

এদিকে এশিয়া কাপ শেষে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। এশিয়া কাপে ভারত পাকিস্তান সফর না করে নিজেদের জন্য নিরপেক্ষ ভেন্যু খুঁজলে পাকিস্তানও একই কাজ করবে বিশ্বকাপে। এ নিয়ে ইতিমধ্যে অনানুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে পিসিবি। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর মতে পাকিস্তান নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশকে চায়। 

 

গতকাল (২৯ মার্চ) এমন দাবি করে ক্রিকইনফো। তবে এ বিষয়ে স্পষ্ট কিছু জানে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

 

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন একটি শীর্ষস্থানীয় পত্রিকাকে বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা একেবারেই অবগত নই। এ নিয়ে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। বিষয়টি কতটা বাস্তবসম্মত, সেটিও ভেবে দেখার আছে।’

 

এর আগে আইসিসির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান জানিয়েছেন, 'আমি জানি না এটা এখানে হবে নাকি অন্য কোনো দেশে। কিন্তু সম্ভবত তারা নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। আমার মনে হয় না পাকিস্তান তাদের ম্যাচ ভারতের খেলবে। আমার মনে হয় তাদের ম্যাচগুলো কোনো নিরপেক্ষ ভেন্যুতেই হবে। ভারত যেভাবে এশিয়া কাপের ম্যাচগুলো খেলবে।'

 

ভারত-পাকিস্তান দ্বৈরথ নতুন কিছু নয়। তবে এবারের দ্বৈরথ ছাড়িয়ে যাবে অতীতের সবকিছুকেই এটুকু নিশ্চিত। তবে তাদের দ্বৈরথে লাভবান হতে পারে বাংলাদেশ। ক্রিকইনফোর দাবি বাস্তবে রূপ নিয়ে ওয়ানডে বিশ্বকাপের সহ-আয়োজক তালিকায় থাকবে বাংলাদেশের নাম। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷