ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ভারতের পেস আগুনে পুড়ল অজিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ০৪:০০

সহজ জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ সহজ জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ ভারত - অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজের ১ম ওয়ানডেতে অস্ট্রেলিয়া ভারত জয় পেয়েছে ৫ উইকেটে। অস্ট্রেলিয়ার দেওয়া ১৮৯ রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিংয়ে বির্পযয়ের মুখে পরে টিম ইন্ডিয়া। যেখানে প্রথম ১০ ওভারে ৩৯ রানের মধ্যেই টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে সাজ ঘরে ফিরান অজি বোলার। যেখানে এদিন ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি ও সূর্য কুমার যাদব। তাদের মধ্যে কোহলি ৪ রান করলেও সূর্য ব্যাট থেকে আসেনি কোনো রান। নিয়মিত অন্যদিকে অধিনায়ক রোহিত শর্মা বদলে দলে সুযোগ পাওয়া ঈশান কিশান করেন কেবল তিন রান আর গিলের ব্যাট থেকে আসে ৩১ বলে ২০ রান। 

তবে এরপরই খেলায় নিয়ন্ত্রণ নেন ভারতীয় ব্যাটসম্যানরা। লোকেশ রাহুল ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া মিলে যোগ করেন ৪৪ রান। যেখানে ভারতীয় অধিনায়কের ব্যাট থেকে মার্ক স্টোনস এর বলে আউট হওয়ার আগে আসে ২৫ রানের ইনিংস। তবে এরপর ভারতকে আর কোনো উইকেট হারাতে দেয়নি লোকেশ রাহুল ও রবিন্দ্র জাদেজা। তাদের দুইজনের অবিচ্ছিন্ন ১০৮ রানে জুটিতে অজিদের বিপক্ষে সহজ জয় তুলে নেয় হার্দিক পান্ডিয়ার ভারত। শেষ পর্যন্ত ব্যাট হাতে রাহুল অপরাজিত থাকেন ৭৫ রানে আর জাদেজা করেন হার না মানা ৪৫ রান।অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে মিচেল স্টার্ক ৩টি এবং মার্ক স্টোনস শিকার করেন ২টি উইকেট। 

এর আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে শুরুতে বল করার সিদ্ধান্ত নেয় ভারত দলপতি হার্দিক পান্ডিয়া। ব্যাট হাতে অস্ট্রেলিয়ার ওপেনার ট্রাভিস হেড ব্যর্থ হলেও ৮১ রানের এক অনবদ্য ইনিংস খেলেন অজি আরেক ওপেনার মিচেল মার্স। অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাট থেকে আসে ২২ রান। তবে ব্যাট হাতে দারুণ খেলতে থাকা অজিদের চেপে ধরেন ভারতীয় বোলাররা। যেখানে অস্ট্রেলিয়া ১৬৯-১৮৮ রানের মধ্যেই শেষ ৫ উইকেট হারিয়ে ফেলে। আর তাতেই মাত্র ৩৫.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৮৮ রানেই থামে স্টিভেন স্মিথের দলের ব্যাটিং। মোহাম্মদ সামি ও সিরাজের শিকার ৩টি করে উইকেট। আর জাদেজা দুটি এবং কুলদীপ যাদব নেন একটি উইকেট। 

ব্যাট এবং বল হাতে অসাধারণ খেলে ম্যাচ সেরা হয়েছেন রবিন্দ্র জাদেজা।

 

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷