ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বললেন মার্শ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৩ ২০:১১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার শন মার্শ। এর মধ্য দিয়ে দীর্ঘ ২২ বছরের বর্ণাঢ্য প্রথম শ্রেণির ক্রিকেটের ক্যারিয়ারের ইতি টানলেন এই অজি ক্রিকেটার।

মাত্র ১৭ বছর বয়সে শেফিল্ড শিল্ডের হয়ে তার অভিষেক হয়েছিল। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে তৃতীয় সর্বোচ্চ ৮ হাজার ৩৪৭ রান করেছেন মার্শ। এর মধ্যে ২০টি সেঞ্চুরি ও ৪৩টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ব্যাটার। তবে সব ফরম্যাট মিলিয়ে মার্শই ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রানসংগ্রাহক। সব মিলিয়ে ১২ হাজার ৮১১ রান করেছেন তিনি, যেখানে ৩১টি সেঞ্চুরি রয়েছে তার।


এদিকে গত মৌসুমেও দলটিকে শিরোপার স্বাদ দিয়েছেন তিনি। এ ছাড়া ফাইনালে সহোদর মিচেল মার্শের অনুপস্থিতিতে দলটির নেতৃত্বও দিয়েছেন শন মার্শ। এই মৌসুমেও তার খেলার ইচ্ছে ছিল, কিন্তু ইনজুরি কারণে গ্রীষ্ম মৌসুমে সব মিলিয়ে মাত্র একটি ম্যাচ খেলেছেন তিনি। এরপরই অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

অজিদের জাতীয় দলের হয়ে মার্শের ক্যারিয়ার অবশ্য ততটা ঝলমলে ছিল না। সব ফরম্যাট মিলিয়ে অজিদের হয়ে মাত্র ১২৬ ম্যাচ খেলেছেন তিনি। বিপরীতে তার রান ৫ হাজার ২৯৩। এর মধ্যে ১৩টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ২৫টি অর্ধশতক তার। সবশেষ ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে অজিদের জার্সিতে খেলেছিলেন মার্শ।

অবসরের ঘোষণা দিয়ে তিনি বলেছেন, সিদ্ধান্তটি কঠিন ছিল কিন্তু আমার মনে হয় এটা সঠিক সিদ্ধান্ত। আমি আমার স্ত্রীর সঙ্গে এই বিষয়ে কথা বলেছি। এমন কী বাবা এবং ভাইদের সঙ্গেও আলোচনা করেছি। আমি জানতাম যে, সঠিক সিদ্ধান্তটি নিতেই হবে। এটা দারুণ একটি সফর ছিল, আমি স্বপ্নেও ভাবিনি এখানে আমি ২২ বছর খেলব।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷