ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ভারতীয় বোলারদের সংগ্রামের দিনে খাজার সেঞ্চুরি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩ ০৬:২১

শতক হাঁকান খাজা। গেটি ইমেজ শতক হাঁকান খাজা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া বর্ডার-গাভাস্কার সিরিজের চতুর্থ টেস্ট। আমেদাবাদ টেস্টে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। এদিন অপরিবর্তিত একাদশ এবং এক পরিবর্তন নিয়ে মাঠে নামে ভারত।

দিনের প্রথম সেশনে ট্রাভেস হ্যাড ও লাভুশানের উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে চাপে ফেলে ভারত।তবে দ্বিতীয় সেশনেই ঘুরে দাড়ায় স্টিভ স্মিথের দল।এই সেশনে কোনও সাফল্য পায়নি টিম ইন্ডিয়া। তবে তৃতীয় সেশনে অজি অধিনায়ক স্টিভেন স্মিথ ও পিটার হেন্ডস্কোভের জোড়া উইকেট হারায় অস্ট্রেলিয়া।

তবে এর পরে কেবল উসমান খাওজার ব্যাট হাতে দাপুটে খেলার গল্প। এক প্রান্ত আগলে রেখে খাওজা তুলে নেন তার ক্যারিয়ারের ১৪ তম শতক। দিন শেষে ১০৪ রানে অপরাজিত আছেন খাওজা।তাছাড়া ক্যামরুন গ্রিন দিন শেষে অপরাজিত আছেন ৪৯ রানে।ভারতের হয়ে ১ম দিনে উইকেট পেতে যথেষ্ট বেগ পেতে হয়েছে বোলারদের। টিম ইন্ডিয়ার হয়ে প্রথম দিন দু’টি উইকেট নিয়েছেন মহম্মদ সামি। ১টি করে উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। প্রথম দিনের খেলা শেষে অজিদের সংগ্রহ ৪ উইকেটে ২৫৫।

 

-নট আউট/এএডি/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷