ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

অবিশ্বাস্য অর্জনে ট্রফি হবে দারুণ পুরস্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মার্চ ২০২৩ ২২:৫৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচে একটি জয় প্রয়োজন ছিল অস্ট্রেলিয়ার। তৃতীয় ম্যাচে জয় পাওয়ায় প্রয়োজন পূরণ হয়েছে সফরকারীদের। ইন্দোরে ৯ উইকেটের জয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল নিশ্চিত হয়েছে অজিদের। 

টেস্ট চ্যাম্পিয়নশীপের প্রথম চক্রে ফাইনাল খেলেছিল ভারত ও নিউজিল্যান্ড। এবার আগেভাগে ফাইনাল টিকেট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। টেস্ট ক্রিকেটে এমন প্রাপ্তি অবিশ্বাস্য স্টিভেন স্মিথের কাছে। 

আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে স্মিথ বলেন, “আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথমবার ওঠা অবিশ্বাস্য এক অর্জন। বেশ কিছু দিন ধরে এটাই আমাদের লক্ষ্য ছিল।”

“গত দুই বছরে আমরা যে মানের ক্রিকেট খেলেছি তার জন্য খেলোয়াড় ও স্টাফরা অনেক কৃতিত্বের দাবিদার। টেস্ট চ্যাম্পিয়ন হিসেবে শেষ করতে পারা হবে সবার জন্যই দারুণ এক পুরস্কার।”

ফাইনাল খেলার সম্ভাবনা এখনও আছে ভারতের। আহমেদাবাদ টেস্টে অস্ট্রেলিয়াকে হারাতে পারলে শিরোপার লড়াইয়ে জায়গা করে নেবে তারা। ৬০.২৯ শতাংশ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা।

শ্রীলঙ্কারও সুযোগ আছে এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার। ৫৩.৩৩ শতাংশ পয়েন্ট নিয়ে তিনে আছে তারা। নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টেই লঙ্কানদের জিততে হবে, সঙ্গে কামনা করতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের হার।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷