ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বার্লের অলরাউন্ডার নৈপুণ্যে সিরিজ জিম্বাবুয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২৩ ১০:১০

রায়ান বার্ল হয়েছেন সিরিজ সেরা। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট রায়ান বার্ল হয়েছেন সিরিজ সেরা। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

নট আউট ডেস্কঃ আগের দুই ম্যাচে একটি করে জয়ে স্বাগতিক জিম্বাবুয়ে ও জিম্বাবুয়ের সামনে ছিল সমান সুযোগ। সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সফরকারী আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল স্বাগতিকরা।

হারারেতে এদিন আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান আসে হ্যারি টেক্টরের ব্যাট থেকে। এছাড়া কার্টিস ক্যাম্ফার ২৭ ও ডকরেল করেন ২৩ রান। জিম্বাবুয়ের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ওয়েসলে মাধেভেরে ও লুক জঙ্গে। 

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার মারুমানির উইকেট হারায় জিম্বাবুয়ে। দলীয় পঞ্চাশ পার করতেই ২৩ রান করা আরেক ওপেনার ইনোসেন্ট কাইয়ার উইকেট হারায় দলটি। এরপর একপ্রান্তে বাকিরা উইকেটে বিলিয়ে আসলেও অন্যপ্রান্তে দলকে কক্ষপথে রাখেন অধিনায়ক ক্রেগ আরভিন। 

বাকিদের সঙ্গ না পেলেও একাই লড়াই করে তুলে নেন হাফ সেঞ্চুরি। তবে, হাফ সেঞ্চুরির পর বেশিক্ষণ স্থায়ী হয়নি আরভিনের ইনিংস। ফেরার আগে ৬ চারে খেলেন ৫৩ রানের ইনিংস। আরভেনের বিদায়ে খানিকটা চাপের মুখে পড়ে জিম্বাবুয়ে। বিপাকে পড়া জিম্বাবুয়েকে শেষ দিকে পথ দেখান রায়ান বার্ল। আইরিশ বোলারদের উপর রীতিমতো তাণ্ডব চালিয়ে দলকে এনে দেন দুর্দান্ত জয়। 

রায়ান বার্লের ৩ চার ও ২ ছক্কায় ১১ বলে অপরাজিত ৩০ রানে ভর করেই, ১ ওভার ও ৪ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় জিম্বাবুয়ে। ফলে, তিন ম্যাচের সিরিজ ২-১ এ জিয়ে নেয় স্বাগতিকরা। আয়ারল্যান্ডের পক্ষে ম্যাকার্থি ও বেন হোয়াইট নেন ২টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷