ঢাকা | বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

নেতৃত্বের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন ওয়ার্নার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২ ১৫:২৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ দীর্ঘ চার বছর পর অধিনায়কত্বের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন ডেভিড ওয়ার্নার। সাবেক এই সহ-অধিনায়কের নিষেধাজ্ঞা তুলে নিতে নিজেদের আইনেও খানিকটা পরিবর্তন আনল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ওয়ার্নারের নেতৃত্বের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়টি নতুন করে আলোচনায় আসে গত জানুয়ারিতে। এছাড়াও অ্যারন ফিঞ্চের অবসরের পর নতুন করে আলোচনায় আসে ওয়ার্নারের নেতৃত্ব প্রসঙ্গ। এরপরই কয়েক দফা আলোচনা শেষে এমন সিদ্ধান্তে পৌঁছেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

 

ওয়ার্নারকে পুনরায় নেতা হওয়ার জন্য উপযুক্ত করতে যে সংশোধনী করা হয়েছে, তাতে বলা হয়েছে খেলোয়াড় ও স্টাফরা দীর্ঘমেয়াদী শাস্তি পরিবর্তনের জন্য আবেদন করতে পারবেন। পরবর্তীতে তিন সদস্যের প্যানেল মেম্বাররা সেই আবেদন তদন্ত করবে।


অর্থাৎ উক্ত খেলোয়াড় বা স্টাফ আসলেই অনুতপ্ত হয়েছেন কিনা এবং পুনর্বাসন প্রক্রিয়া পর্যাপ্তভাবে সম্পূর্ণ হয়েছে কিনা সেটাই তারা দেখবেন। সমস্ত প্রক্রিয়াটিকে আপিল বা রিভিউ বলছে না সিএ। বরঞ্চ এটাকে তারা বলছে মডিফাই বা আইনি পরিবর্তন।

 

২০১৮ সালে বল বিকৃতি কান্ডে জড়িয়ে অধিনায়কত্বে নিষেধাজ্ঞা পেয়েছিলেন সেই সময়ের অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্মিথ এবং সহ-অধিনায়ক ওয়ার্নার। এমন ঘটনায় অস্ট্রেলিয়ার হয়ে এক বছর না খেলতে পারার পাশাপাশি নেতৃত্ব থেকে আজীবনের নিষেধাজ্ঞা পান ওয়ার্নার।

 

নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

শাহিনকে পাচ্ছে না পাকিস্তান, মাইলফলক ছোঁয়ার অপেক্ষ...

তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তান দল এখন অবস্থান করছে নেদারল্যান্ডসে। আজ (মঙ্গলবার) দুপুরে...

‘৫৬’ রানের টার্গেট, ‘৪০’ বলে টপকাল আয়ারল্যান্ড!

৩-২ ব্যবধানে সিরিজটাও নিজেদের করে নিল স্বাগতিকরা।

‘দুই’ নতুন মুখ নিয়ে দল ঘোষণা ভারতের

শিখর ধাওয়ানকে অধিনায়ক ও শ্রেয়ার আইয়ারকে সহ-অধিনায়ক করে দল ঘোষণা।