ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘দুই’ নতুন মুখ নিয়ে দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২ ০৬:৩৬

প্রথমবারের মতো ভারতীয় দলে রজত৷ ফাইল ছবি প্রথমবারের মতো ভারতীয় দলে রজত৷ ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে ভারত। ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকা কারোই। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে এই সিরিজে ভারতের নেতৃত্বে থাকবেন ওপেনার শিখর ধাওয়ান। এছাড়া দলে রয়েছে একাধিক চমকও।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে অস্ট্রেলিয়া। বর্তমানে ভারতীয় দল এখন ব্যস্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে। এই সিরিজের পর সফরকারীদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে ভারত। তবে বিশ্বকাপকে মাথায় রেখে, এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত-কোহলি থেকে শুরু করে দলের সব নিয়মিত ক্রিকেটাররকেই।

তারকা ক্রিকেটারদের অনুপস্থিতিতে, অনুমেয়ভাবেই ওয়ানডে সিরিজে প্রাধান্য দেওয়া হয়েছে তরূণদের। যেখানে প্রথমবারের মতো ভারতীয় দলে ডাক পেয়েছেন মুকেশ কুমার ও রজত প্রতিদার। এছাড়া ১৬ সদস্যের দলে ফিরেছেন অভিজ্ঞ কুলদীপ যাদব ও শার্দুল ঠাকুররা। শিখর ধাওয়ানের কাঁধে নেতৃত্বভার থাকলেও, তাঁর ডেপুটি হিসেবে রাখা হয়েছে শ্রেয়াস আইয়ারকে।

আগামী ৬ অক্টোবর থেকে মাটে গড়াবে স্বাগতিক ভারত ও সফরকারী দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ। ম্যাচটি অনুষ্ঠিত হবে লক্ষ্ণৌতে। এছাড়া সিরিজের বাকি দুই ওয়ানডে মাঠে গড়াবে যথাক্রমে ৯ ও ১১ অক্টোবর। প্রথমটি অনুষ্ঠিত হবে রাঁচিতে, অন্যটি দিল্লিতে 

ভারতের ওয়ানডে স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার,রুতুরাজ গাইকোয়াদ, শুভমন গিল, রজত প্রতিদার, রাহুল ত্রিপাঠি, ইশান কিষাণ, সঞ্জু স্যামসন, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, রবি বিষ্ণুই, মুকেশ কুমার, আবেশ খান, মোহাম্মদ সিরাজ এবং দীপক চাহার।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷