ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বুমরাহ'র ভবিষ্যৎ ধোঁয়াশায় রাখলেন দ্রাবিড়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ অক্টোবর ২০২২ ০৬:৪৯

রাহুল দ্রাবিড় ও জসপ্রীত বুমরাহ৷ ছবি সংগৃহীত রাহুল দ্রাবিড় ও জসপ্রীত বুমরাহ৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: কোন যুক্তি তর্ক ছাড়াই ভারতীয় ক্রিকেট ত বটেই, বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার ভাবা হয়ে থাকে জাসপ্রিত বুমরাহকে। ক্যারিয়ারের শুরু থেকেই এই পেসার রেখে এসেছেন সেই ছাঁপ। তবে টানা খেলার ধকল সামলাতে না পেরে, এই পেসারের লড়াইটা এখন করতে হচ্ছে ইনজুরির সঙ্গেই।

পিঠের চোটে পড়ে সদ্য সমাপ্ত এশিয়া কাপে খেলা হয়নি বুমরাহ৷ চোট কাটিয়ে অস্ট্রেলিয়া সিরিজে ফিরলেও, ফের পিঠের চোট ছিটকে দিয়েছে ভারতের চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলতে৷ আর তাতেই তৈরি হয়েছে ধোঁয়াশা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এই তারকা পেসারকে টিম ইন্ডিয়া পাবে নি এই নিয়েই চলছে যত জল্পনাকল্পনা।

এদিকে বিশ্বকাপের বাকিও নেই খুব একটা। চলতি মাসেই অস্ট্রেলিয়ায় পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের। ইতিমধ্যেই ভারতীয় শীর্ষস্থানীয় সব সংবাদমাধ্যম চাউর হয়েছে, পিঠের চোটে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না বুমরাহ'র। যদিও বুমরাহ বিশ্বকাপে খেলবেন কি খেলবেন না!

বিসিসিআইয়ের পক্ষ থেকে এই বিষয়ে আনুষ্ঠানিক কিছুই জানানো হয়নি। তবে আনুষ্ঠানিকভাবে চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেছেন এই তারকা পেসার। ইতিমধ্যেই এই পেসারের পরিবর্তে ভারত দলে ডেকেছে আরেক পেসার মোহাম্মদ সিরাজকে।

বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠবেন বুমরাহ? এমন প্রশ্ন যখন উঠতে শুরু করেছে। ঠিক তখন ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি স্রেফ জানিয়ে দিয়েছেন, এখনই শেষ হয়ে যায়নি বুমরাহ'র বিশ্বকাপে খেলার ভাগ্য৷ এতেই বেড়েছে যত জল্পনাকল্পনা। এদিকে সৌরভের সুরেই সুর বেঁধেছেন ভারতীয় ক্রিকেটের হেড কোচ রাহুল দ্রাবিড়ও৷ তিনিও ঝুলিয়ে রেখেছেন, বিশ্বকাপে বুমরাহ'র খেলা না খেলার ভাগ্য।

রাহুল দ্রাবিড় বলেছেন, ‘আপনারা জানেন যে, জাসপ্রীত (বুমরাহ) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সিরিজ থেকে ছিটকে গিয়েছে। আপাতত চলছে তাঁর পুর্নবাসন প্রক্রিয়া।


আমরা পরবর্তী পদক্ষেপ জানার জন্য অপেক্ষা করছি। আগামী কয়েকদিনে পরিস্থিতি কেমন থাকে সেদিকেই লক্ষ্য আমাদের। পরবর্তী সিদ্ধান্ত আসলেই এই বিষয়ে জানানো সম্ভব হবে।’

‘সত্য বলতে আমি ওর (বুমরাহ)মেডিক্যাল রিপোর্ট এখনো খতিয়ে দেখিনি। ও মেডিক্যাল টিমের তত্বাবধানেই আছে। আশা করছি তাড়াতাড়িই সবকিছু জানতে পারব৷ যতক্ষণ না চূড়ান্ত রিপোর্ট আসছে, ততক্ষণ আমরা আশাবাদী। আমরা ভালো কিছুর জন্যই অপেক্ষা করছি।’ যোগ করে বলেন দ্রাবিড়।


-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷