ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

৮২ রানে অলআউট নিউজিল্যান্ড , সিরিজ জয় অস্ট্রেলিয়ার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২২ ০৪:৩৮

ছবি ক্রিকইনফো ছবি ক্রিকইনফো

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১১৩ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এর ফলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৯৫ রান করে অজিরা। জবাবে মাত্র ৮২ রানে অলআউট হয় সফরকারী নিউজিল্যান্ড। 

 

ব্যাট হাতে এদিন শূন্য রানে আউট হয়েছেন অজি কাপ্তান অ্যারন ফিঞ্চ। এছাড়াও ব্যক্তিগত ৫ রানে সাঝঘরে ফিরতে হয়েছিল ডেভিড ওয়ার্নারকে। দলীয় ৫৪ রানেই পাঁচ উইকেট হারানোর দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করেছিল স্টিভেন স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েল। ৬ষ্ঠ উইকেটে দুজনে করেন ৪৯ রান। দশম উইকেটে দলের ত্রাণকর্তা হয়ে উঠেন জস হ্যাজেলউড আর মিচেল স্টার্ক। এই দুই বোলার মিলে ৩৬ বলে ৪৭* রানের অবিচ্ছিন্ন জুটি বেঁধেছিলেন। 

খালি চোখে লক্ষ্যমাত্রা খুবই কম মনে হলেও পিচের ভিন্ন আচরণে তাই কষ্টসাধ্য বিষয় হয়ে উঠে সফরকারী ব্যাটারদের জন্য। বল হাতে অ্যাডাম জাম্পা ৩৫ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। এছাড়াও মিচেল স্টার্ক এবং শন অ্যাবটের ঝুলিতে যোগ হয়েছে দুইটি করে উইকেট। শন অ্যাবট পাঁচ ওভার বল করে রান শূন্য ওভার করেছেন চারটি। ব্যাট হাতে ৩৮ রান ও বল হাতে দুই উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন মিচেল স্টার্ক।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷