ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরির ‘পঞ্চাশ’ হাঁকিয়ে বিশ্বরেকর্ড কিং কোহলির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২৩ ১৭:৫৭

বিশ্বরেকর্ড কোহলির। গেটি ইমেজ বিশ্বরেকর্ড কোহলির। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ মুম্বাইয়ে ওয়াংখেড়েতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিতে খুব একটা ভাবতে হয়নি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে। সেমিফাইনালের মতো বড় মঞ্চে শুরুতে দুই ওপেনার ভারতকে উড়ন্ত সূচনাই এনে দিয়েছিলেন। বরাবরের মতোই দারুণ শুরু করা ভারতীয় অধিনায়ককে ৪৭ রান করে ধরতে হয় প্যাভিলিয়নে পথ।

দ্বিতীয় উইকেটে গিলকে সঙ্গ দিতে আসেন বিরাট কোহলি। মুম্বাইয়ের ব্যাটিং স্বর্গে বড় রান রান পাবেন এই ভারতীয় তারকা সেটা ছিল অনেকটা অবধারিত সত্য। বছর চারেক আগে এমনই এক সেমিফাইনালে ম্যানচেস্টারে কিউইদের বিপক্ষে মাত্র ১ রান করে ফিরেছিলেন অধিনায়ক বিরাট কোহলি। চার বছর বাদে আবারও এক সেমিফাইনালে এবার কিউই বোলারদের নাকের জলে চোখের জলে করলেন এই ভারতীয় তারকা।

ইডেনে নিজের ৩৫তম জন্মদিন বিরাট কোহলি রাঙিয়েছিলেন দারুণ এক শতক হাঁকিয়ে। ৪৯ত ওয়ানডে সেঞ্চুরিতে সেদিন ক্রিকেট ইশ্বর শচীন টেন্ডুলকারকে ছুঁয়ে ফেলেন বিরাট কোহলি। সেই রেশ কাটতেই না কাটতেই, স্বয়ং ক্রিকেট ইশ্বরের সামনেই ভাঙলেন তার রেকর্ড। মুম্বাইয়ে ইতিহাসের প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে বিরাট কোহলি পূর্ণ করলেন ওয়ানডেতে সেঞ্চুরির ‘পঞ্চাশ’। 

শচীনকে সাক্ষী রেখে কিউই বোলারদের পিটিয়ে ৮ চার ও ১ ছক্কায় কোহলি তুলে নেন দারুণ এক সেঞ্চুরি। তাতে ভর করেই রান পাহাড়ে চড়েছে ভারত। বিশ্বরেকর্ড গড়ে বিরাট কোহলি থেমেছেন কিউই পেসার টিম সাউদির শিকার হয়ে। ফেরার আগে ৯ চার ও ২ ছক্কায় ১১৩ বলে খেলেন ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।