ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চাপে থাকবে ভারত, নিউজিল্যান্ডের হারানোর কিছু নেই: টেলর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩ ১০:৩৮

রস টেলর। ফাইল ছবি রস টেলর। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত ওয়ানডে বিশ্বকাপে উড়তে থাকা ভারতকে সেমিফাইনালের মঞ্চে মাটিতে নামিয়ে আনে নিউজিল্যান্ড। সেবার জমজমাট লড়াইয়ে ভারতকে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপে টানা দ্বিতীয় ফাইনাল খেলে কিউইরা। চার বছর বাদে আরও একটি বিশ্বকাপের সেমিফাইনালে, ভারতের প্রতিপক্ষ সেই নিউজিল্যান্ড। এবারও ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে বিধ্বংসী ফর্মে রয়েছে রোহিত শর্মার দল। প্রথম রাউন্ডে শতভাগ জয় তুলে নেওয়া ভারত তাই নিঃসন্দেহে ফেভারিট হিসেবেই নামবে মাঠে। 

২০১৯ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের অন্যতম সদস্য ছিলেন রস টেলর। সেমিফাইনালে ভারতের বিপক্ষে খেলেছিলেন দুর্দান্ত এক ইনিংস। ক্রিকেটকে বিদায় জানানোয় এবার অবশ্য দর্শক হয়েই উপভোগ করবেন ম্যাচ। ভারত-নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে ইতিমধ্যেই কথার লড়াইয়ে মেতেছে সাবেকরা। বাদ যায়নি টেলরও। প্রেক্ষাপট ভিন্ন হলেও এই কিউই তারকার মতে, সেমিফাইনালে ভারতের ওপরই চাপটা বেশি থাকবে।

সেমিফাইনাল প্রসঙ্গে কথার লড়াইয়ে গা ভাসিয়ে রস টেলর বলেন, ‘চার বছর আগে ভারত সেমিফাইনালে উঠেছিল ফেভারিট হিসেবে। অন্যদিকে, আমরা কীভাবে পাকিস্তানকে রানরেটের ব্যবধানে পিছিয়ে সেমিতে উঠবো সেটা নিয়ে পরিকল্পনার ছক কষতেছিলাম।’

যদিও গতবার আর এবার প্রেক্ষাপট যে ভিন্ন সেটাও অকপটে স্বীকার করেছেন রস টেলর। ঘরের মাঠে খেলা ও সাম্প্রতিক ফর্মের বিচারে ভারতই এই ম্যাচে ফেভারিট। আর সেটাই কিউইরা কাজে লাগাবে বলে বিশ্বাস টেলরের।

তিনি আরও বলেন, ‘এবার ভারত আরও বড় ফেভারিট। ঘরের মাঠে খেলা এবং তারা গ্রুপ পর্বে সব ম্যাচে জিতে এসেছে। কিন্তু যখন আপনার কিছু হারানোর থাকবে না, সেই অবস্থায় নিউজিল্যান্ড আরও ভয়ঙ্কর হয়ে ওঠে। যদি কারোর বিপক্ষে খেলতে ভারত কিছুটা অস্বস্তি বোধ করে তাহলে সেটা আমাদের বিপক্ষেই।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।