ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

জন্মদিনে শচীনের বিশ্বরেকর্ডে ভাগ বসালেন কোহলি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ নভেম্বর ২০২৩ ১৮:৩০

জন্মদিনের শুভেচ্ছা বিরাট কোহলি। গেটি ইমেজ জন্মদিনের শুভেচ্ছা বিরাট কোহলি। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে আগের ম্যাচেই শচীন টেন্ডুলকারকে ছোঁয়ার সুযোগ ছিল বিরাট কোহলির সামনে। কিন্তু ৮৮ রানের মাথায় খেই হারিয়ে সেই সুযোগ হাতছাড়া করেন এই ভারতীয় তারকা। তবে মঞ্চটা ছিল প্রস্তুত। কোলকাতার ইডেন গার্ডেন্সে প্রায় ৭০ হাজার দর্শকের সামনে নিজের ৩৫তম জন্মদিনটা রাঙাবেন বিরাট কোহলি। এমন প্রত্যাশা ছিল সবারই।

বিরাট কোহলি অবশ্য ভক্তদের এবার আর ভক্তদের করেননি হতাশ। নিজের জন্মদিনেই অন্যন্য এক রেকর্ড করে বসলেন তিনি। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন বিরাট কোহলি। ইডেন গার্ডেন্সে ক্যারিয়ারের ৪৯তম ওয়ানডে সেঞ্চুরি হাঁকানোর দিনে বিরাট কোহলি বসেছেন শচীন টেন্ডুলকারের পাশে।

এদিকে শচীনের এই রেকর্ডটা অবশ্য ভাঙার সুযোগ রয়েছে বিরাট কোহলির সামনে। আর একটা সেঞ্চুরির দেখা পেলেই একদিনের ক্রিকেটের সর্বোচ্চ সেঞ্চুরি একক মালিক বনে যাবেন তিনি। সবমিলিয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে এটি বিরাট কোহলির ৭৯তম সেঞ্চুরি। সর্বোচ্চ ১০০ সেঞ্চুরি নিয়ে এই তালিকায় সবার উপরেই রয়েছেন শচীন টেন্ডুলকার। 

উল্লেখ্য, ইডেন গার্ডেন্সে হাইভোল্টেজ ম্যাচে বিরাট কোহলির সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এদিন আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রান সংগ্রহ করেছে ভারত। ১০ চারে ১০১ রানে অপরাজিত থাকেন বিরাট কোহলি। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।