ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে হারাতে না পারার আক্ষেপ নবীর কন্ঠে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২৩ ১০:৫৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: চলমান বিশ্বকাপে বিশ্বকাপে রীতিমতো উড়ছে আফগানিস্তান। ৫ ম্যাচ খেলে এখন পর্যন্ত জয় পেয়েছে দুটি ম্যাচে। আগের দুই আসরে যেখানে আফগানিস্তানের মোট জয়ের সংখ্যা ছিল একটি, সেখানে সেই রেকর্ডটা ভেঙে সেমিতে চোখ মোহাম্মদ নবীদের। বাংলাদেশ, ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে হারলেও চলমান বিশ্বকাপে আফগানরা হারিয়েছে ইংল্যান্ড ও পাকিস্তানকে।

পাকিস্তানের বিপক্ষে এর আগে আটবারের দেখায় কখনোই জয় পায়নি আফগানিস্তান। বিশ্বকাপে এসে পাকিস্তানকে রীতিমতো হেসেখেলেই হারিয়েছে তারা৷ তবে, পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পরও খানিকটা আক্ষেপ করেছে আফগান তারকা মোহাম্মদ নাবী। সেটাও বাংলাদেশকে হারাতে না পারার আক্ষেপ।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু হয়েছে আফগানিস্তানের। সেই ম্যাচে আফগানদের হারাতে খুব একটা বেগ পেতে হয়নি বাংলাদেশকে। যদিও বিশ্বকাপে এর আগের দুই দেখাতেও বাংলাদেশ জয় পেয়েছিল হেসেখেলে। এবার অবশ্য ইংল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে আফগানরা রীতিমতো হতাশ বাংলাদেশকে হারাতে না পেরে।

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর তাৎক্ষণিক সাক্ষাৎকারে নাবী বলেছেন, ‘আমাদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হারাটা উচিত হয়নি। জেতা উচিত ছিল সেই ম্যাচটি। কিন্তু আমরা অর্ধেক এসে গেছি টুর্নামেন্টের। আমাদের পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে এবং প্রচুর পরিশ্রম করতে চাই আমরা। দর্শকরা আমাদের যেভাবে সমর্থন দিয়েছে তারা অসাধারণ। আশা করি পুনেতেও এমন সমর্থন পাবো।’

বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে পারাটা নিঃসন্দেহে আফগানদের জন্য বিরাট ব্যাপার। এমন দিনের স্বপ্নটা নবীরা দেখছিলেন আরও এক যুগ আগেই। অবশেষে সেই স্বপ্নটা পূরণ হয়েছে নবীদের। পাকিস্তানকে হারানো প্রসঙ্গে এই আফগান তারকা বলেছেন, ‘বড় একটি মুহূর্ত পুরো দলের জন্য এমনকি পুরো আফগানিস্তানের জন্য। আমরা গত ১০-১২ বছর এই দিনটির অপেক্ষায় ছিলাম যে বড় মঞ্চে পাকিস্তানকে হারাবো। আমরা শেষ তিন মাস অনেক পরিশ্রম করেছি আজকের এই সুন্দর দিনটির জন্য। আমরা প্রথমে ইংল্যান্ড ও আজ পাকিস্তানকে হারালাম। আমাদের সবাই খুব ভালো ফর্মে আছে। আমরা দেখিয়ে দিয়েছি, আমরা লক্ষ্য তাড়া করেও জিততে পারি।’


-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।