ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

টসে জিতে ব্যাটিং নেওয়া প্রয়োজন ছিল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩ ১৪:২০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম ব্যাটারদের তীর্থভূমি হিসেবেই পরিচিত। এই তীর্থভূমিতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। বড় ব্যবধানে হারের পর বাটলার জানিয়েছেন শুরুর সিদ্ধান্তই ভুল ছিল। 

 

প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের রীতিমত শাসন করেছে দক্ষিণ আফ্রিকানরা। নির্ধারিত ৫০ ওভারে স্কোরবোর্ডে জমা হয় ৩৯৯ রান। ইনিংসের শেষ পাঁচ ওভারেই প্রায় ১০০ রান করে প্রোটিয়ারা। ৪০০ রানের টার্গেট তাড়া করতে নেমে ১০০ রানেই ৮ উইকেট হারায় ইংল্যান্ড। শেষ জুটিতে যোগ হয় ৭০ রান। 

ম্যাচ হারের বিষয়ে বাটলার বলেন, ‘হ্যাঁ, তাতো অবশ্যই ভুল ছিল। এসবক্ষেত্রে পেছন ফিরে তাকাতে হয়। অবশ্য তীব্র গরমে কন্ডিশন অবিশ্বাস্য রকমের কঠিন হয়ে দাঁড়িয়েছিল। আমি এখনও বিশ্বাস করি স্কোরটা ৩৪০-৩৫০ হওয়ার মতো। রান তাড়া করতে আমাদের শুরুটা ভালো হওয়ার প্রয়োজন ছিল। তবে হ্যাঁ, তীব্র গরমে আমাদের প্রথমে ব্যাট করা উচিত ছিল।’

সাউথ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করামও বাটলারের এমন সিদ্ধান্তে অবাক হয়েছিলেন। এদিকে চার ম্যাচ খেলে মাত্র একটিতে জিতে পয়েন্ট টেবিলের তলানি থেকে দ্বিতীয়তে রয়েছে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা। বাটলার মনে করেন এখন থেকে প্রতিটি ম্যাচই জিততে হবে তাদের।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।