ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

অপরাজিত থাকার মিশনে নামছে ভারত-নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩ ১০:৩১

হার্দিক পান্ডিয়ার সার্ভিস পাচ্ছে না ভারত। ফাইল ছবি হার্দিক পান্ডিয়ার সার্ভিস পাচ্ছে না ভারত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি করে ম্যাচ খেলেছে সবকটি দল। যেখানে কেবল অপরাজিত রয়েছে ভারত ও নিউজিল্যান্ড। বাকি দলগুলোর সবাই হেরেছে অন্তত একটি করে ম্যাচ। যদিও রোববার অপরাজিত দলের সংখ্যাটা নেমে আসবে এক দলে৷ কেননা হাইভোল্টেজ ম্যাচে আজ (রবিবার) মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। 

চারটি করে জয়ে ইতিমধ্যেই সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে এই দুদল। আজ জিতলেই অনেকটা নিশ্চিত হয়ে যাবে সেমিফাইনালে খেলাও। সেই লক্ষ্যেই ধর্মশালায় মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এই ম্যাচে নামার আগে খানিকটা দুশ্চিন্তা রয়েছে স্বাগতিক ভারত শিবিরে। বাংলাদেশ ম্যাচে চোটে পড়ে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন দলটির তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

পান্ডিয়ার না থাকা নিয়ে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, ‘হার্দিক গুরুত্বপূর্ণ অলরাউন্ডার। সে খেলতে পারবে না পরবর্তী ম্যাচ। অবশ্যই দলের ভারসাম্য কিছুটা নষ্ট হবে। বাকি ১৪ জন খেলার জন্য প্রস্তুত। উইকেট বিবেচনায় একাদশ বিবেচিত করা হবে।’

উল্লেখ্য, ঘরের মাঠে নিঃসন্দেহে ফেভারিট হিসেবেই নামছে ভারত। তবে প্রতিপক্ষ যখন কিউইরা তখন ভারতকে দিতে হবে নিজেদের সেরাটা। ২০১৯ বিশ্বকাপে যে এই নিউজিল্যান্ডের কাছে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল ভারতকে। বিশ্বকাপে এখন পর্যন্ত ৯ দেখায় জয়ের পাল্লাটা কিউইদের পক্ষেই কথা বলছে। ভারতের তিন জয়ের বিপরীতে নিউজিল্যান্ডের জয় পাঁচ ম্যাচে। বাকি একটি ম্যাচ হয়েছিল পরিত্যক্ত। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।