ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

কপাল পুড়ল অক্ষরের, বিশ্বকাপের টিকেট কাটল অশ্বিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ২২:১৯

ভারতের বিশ্বকাপ দলে অশ্বিন। গেটি ইমেজ ভারতের বিশ্বকাপ দলে অশ্বিন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পান ভারতীয় তারকা অক্ষর প্যাটেল। এবার সেই চোট বিশ্বকাপ থেকেই ছিটকে দিল ভারতীয় এই তারকা অলরাউন্ডারকে। তার পরিবর্তে বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের স্কোয়াডে অন্তর্ভুক্ত হচ্ছে অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে।

বিশ্বকাপের জন্য ১৫ জনের দল আগেই ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। তবে আইসিসির বেঁধে দেওয়া সময়ের মধ্যে চাইলে বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে অংশ নিতে যাওয়া সবগুলো দল। সেই সুযোগেই চোটে পড়া অক্ষর প্যাটেলের পরিবর্তে বিশ্বকাপের টেকনিক্যাল কমিটির অনুমতি নিয়ে অশ্বিনকে দলে নিয়েছে আয়োজক ভারত।

উল্লেখ্য, ভারতের এশিয়া কাপের দলে না থাকলেও হুট করেই অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ডাক পেয়েছিলেন অশ্বিন। মূলত অক্ষর প্যাটেলের চোটই সেই সুযোগ করে দেয় তাকে। দেড় বছর পরে ওয়ানডে খেলতে নেমে প্রথম ম্যাচে এক উইকেট এবং সিরিজের দ্বিতীয় ম্যাচে তিন উইকেট নেন অশ্বিন। এতেই জোড়ালো হতে থাকে অশ্বিনকে বিশ্বকাপ দলে নেওয়ার দাবি। শেষ পর্যন্ত অশ্বিনকে নিয়েই চূড়ান্ত দল ঘোষণা করেছে ভারত।

ভারতের বিশ্বকাপ দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর , মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।