ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের দল ঘোষণা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪২

ইংল্যান্ড ক্রিকেট। গেটি ইমেজ ইংল্যান্ড ক্রিকেট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডিফেন্ডিং চ্যাম্পিয়নের তকমা গায়ে মেখেই ভারত বিশ্বকাপ খেলতে যাবে ইংল্যান্ড। আসন্ন এই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণাও করেছে গত বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অনুমেয়ভাবেই ইংলিশদের বিশ্বকাপ স্কোয়াডে নেই বড় কোন চমক। অবসর ভেঙে ওয়ানডেতে ক্রিকেটে ফেরা বেন স্টোকস খেলবেন বিশ্বকাপ।

বিশ্বকাপ শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জে বেশ শক্তিশালী স্কোয়াডই ঘোষণা করেছে ইংলিশরা। যদিও চোটের কারণে ইংলিশরা পাচ্ছে না তারকা পেসার জফরা আর্চারের সার্ভিস। এছাড়া বেন স্টোকস অবসর ভেঙে ফেরায় স্কোয়াডে জায়গা হয়নি হ্যারি ব্রুকের। অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এই তারকা ব্যাটারকে দলে নিয়েছে ইংলিশরা।

অধিনায়ক জস বাটলারের নেতৃত্বে স্কোয়াডে জায়গা হয়েছে জো রুট, মঈন আলি, জনি বেয়ারস্টো, আদিল রশিদ কিংবা জেসন রয়ের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের। বোলিং ইউনিটে টপলি, উড, উইলি, ওকসরা সমীহ জাগাচ্ছে প্রতিপক্ষকে। জফরা আর্চার ছিটকে যাওয়ায় স্কোয়াডে জায়গা হয়েছে গাস অশাটকিনসনের।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আগামী ৫ অক্টোবর মাঠে নামবে ইংলিশরা। প্রতিপক্ষ হিসেবে ইংলিশরা প্রথম ম্যাচেই পাচ্ছে কিউইদের। গত ওয়ানডে বিশ্বকাপে এই দু'দলই খেলেছিল ফাইনালে।

বিশ্বকাপের জন্য ইংল্যান্ড স্কোয়াড : জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।