ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

১৭৮ রানে শেষ বাংলাদেশের ইনিংস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ এপ্রিল ২০২৪ ১৫:০২

ব্যাটিংয়ের পর বোলিংয়ে দাপট শ্রীলঙ্কার। গেটি ইমেজ ব্যাটিংয়ের পর বোলিংয়ে দাপট শ্রীলঙ্কার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ লাঞ্চের আগে দ্রুত তিন উইকেট হারিয়ে জেগেছিল ফলোঅনের শঙ্কা। লাঞ্চের পর সাকিব-লিটনরা ফিরলে সেই শঙ্কা অনেকটা সত্যিতেই নিয়েছে রুপ। মুমিনুল হকের প্রচেষ্টায় চা বিরতির আগ পর্যন্ত বাংলাদেশ টিকে থাকে ম্যাচে। শেষ পর্যন্ত চা বিরতির ঠিক আগে মাত্র ১৭৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে ৩৫৩ রানে এগিয়ে থাকল শ্রীলঙ্কা। চাইলে এখন বাংলাদেশকে ফলো-অন করাতে পারবে সফরকারীরা।

লাঞ্চের পরও থামেনি বাংলাদেশের ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। লাঞ্চ থেকে ফিরিয়ে সাজঘরে ফিরেন প্রায় এক বছর পর খেলতে নামা সাকিব আল হাসান। আম্পায়ার্স কলে এই তারকা ফিরেন ব্যক্তিগত ১৫ রান করে। একই ওভারে ফিরেন যান ব্যর্থতার বলয় ভাঙতে না পারা লিটন দাসও। তাতেই ফলো-অনের শঙ্কায় পড়ে বাংলাদেশ।

বাকিরা আসা যাওয়ার মিছিল এদিন নিজেদের ব্যস্ত রাখলেও, একপ্রান্ত আগলেই রাখেন মুমিনুল। তবে, কারো সঙ্গ না পাওয়ায় মুমিনুলের একার পক্ষে সম্ভব ছিল না লঙ্কানদের রানের পাহাড় পাড়ি দেওয়ার। শেষ দিকে বাংলাদেশের কোন ব্যাটারই স্পর্শ করতে পারেনি দুই অঙ্কের কোটা। 

৩ চারে মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৩৩ রান। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ থামে ১৭৮ রানে। ফলে, প্রথম ইনিংসে ৩৫৩ রানে এগিয়ে থাকল শ্রীলঙ্কা। সফরকারীদের পক্ষে আসিথা ফার্নান্দো নেন ৪ উইকেট। লাহিরু কুমারা, প্রবাথ জয়সুরিয়া ও বিশ্ব ফার্নান্দোর শিকার ২ উইকেট করে

 

-নট আউট /টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।