ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

জয়কে হারিয়ে দিনের খেলা সমাপ্ত বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪ ১৭:৪০

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ৭ উইকেটে ৪৭৭ রান নিয়ে চা বিরতির পর মাঠে নামে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ৫৩১ রানে থামে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। ৯২ রানে অপরাজিত থাকেন কামিন্দু মেন্ডিস। জবাবে প্রথম ইনিংসে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে মাহমুদুল জয় ও জাকির হাসান শুরুটা করেন দারুণ। কিন্তু দিনের খেলা শেষ হওয়ার আগে খেই হারান জয়। শেষ পর্যন্ত ১ উইকেটে ৫৫ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। 

৫৩১ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুটা ছিল দারুণ। দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল জয় খেলতে থাকেন দেখেশুনে। সিলেট টেস্টের দুই ইনিংসে তাসের ঘরের মতো বাংলাদেশের টপ অর্ডারে নেমেছিল ধস। তবে, চট্টগ্রামের ব্যাটিং স্বর্গে অন্তত এমনটা হতে দেননি এই দু'জন। 

এই দুজনের প্রতিরোধে দিনটা ভালো ভাবেই শেষ করতে পারত বাংলাদেশ। কিন্তু দিনের খেলা শেষ হওয়ার ঠিক আগে খেই হারান জয়। ৩ চারে ২১ রান করে এই ওপেনার ফিরেন কুমারার শিকার হয়ে। তাতেই ভাঙে ৪৭ রানের উদ্বোধনী জুটি। এরপর নাইটওয়াচম্যান তাইজুল ইসলামকে নিয়ে দলকে আর কোন বিপদে পড়তে দেয়নি জাকির। দিনশেষ করার আগে জয়ের উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ৫৫ রান৷ ৫ চারে জাকির ব্যাট করছেন ২৮ রানে।

এর আগে চা বিরতিতে থেকে ফিরে দ্রুতই রান তুলতে থাকে শ্রীলঙ্কা। তাতেই শ্রীলঙ্কার দলীয় সংগ্রহ পেরোউ ৫০০ রানের গণ্ডি। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা থামে ৫৩১ রানে। ৭ চার ও ২ ছক্কায় কামিন্দু মেন্ডিস থাকেন ৯২ রানে অপরাজিত। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন সাকিব। অভিষিক্ত হাসান মাহমুদ নেন ২ উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।