ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ধনাঞ্জয়া-মেন্ডিস জুটি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪ ১২:০৫

বড় লিডের পথে শ্রীলঙ্কা। গেটি ইমেজ বড় লিডের পথে শ্রীলঙ্কা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চলমান সিলেট টেস্টের প্রথম ইনিংসে দুই দলের পার্থক্যটা গড়ে দিয়েছিল দুই লঙ্কান সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। দ্বিতীয় ইনিংসেও এই দুজন বাংলাদেশের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। দু'জনের অবিচ্ছিন্ন শতাধিক রানের জোটে লাঞ্চের আগেই শ্রীলঙ্কার লিড পেরিয়েছে ৩০০। ফিফটি তুলে নিয়েছেন মেন্ডিস, ব্যাক টু ব্যাক সেঞ্চুরির পথে ধনাঞ্জয়া। লাঞ্চের আগে ৬ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা তুলেছে ২৩৩ রান, পেয়েছে ৩২৫ রানের লিড।

৫ উইকেটে ১১৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। দিনের শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। ১২৬ রানের মাথায় নাইটওয়াচম্যান বিশ্ব ফার্নান্দোকে ফিরিয়েছিলেন খালেদ আহমেদ। এরপরই প্রথম ইনিংসের দুই সেঞ্চুরিয়ানে ব্যাটে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ফিফটি তুলে নেন ধনাঞ্জয়া ডি সিলভা। 

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও উইকেট আঁকড়ে ধরে ওয়ানডে মেজাজে তুলতে থাকেন রান। সপ্তম উইকেট ইতোমধ্যেই একশর বেশি রানের জুটি গড়ে ফেলেছেন ডি সিলভা ও কামিন্দু। তাদের ব্যাটে ভর করে ৩০০ ছাড়ায় লঙ্কানদের লিড। ফিফটিকে সেঞ্চুরির দিকে টেনে নিয়ে যাচ্ছেন ধনাঞ্জয়া ডি সিলভা। তার দেখানো পথে হাঁটা কামিন্দু মেন্ডিসও তুলে নিয়েছেন ফিফটি। 

প্রথম সেশনে কোন সুযোগ তৈরি করতে না পারা লাঞ্চের আগে হারিয়েছে খেই। লাঞ্চ বিরতিতে যাওয়ার ঠিক শেষ ওভারে নন স্ট্রাইক প্রান্তে থাকা কামিন্দু মেন্ডিসকে ম্যানকাড আউট করার চেষ্টা করে পেসার খালেদ আহমেদ হয়েছেন ব্যর্থ। তাতেই ৬ উইকেটে ২৩৩ রান নিয়ে লাঞ্চে যায় শ্রীলঙ্কা। ধনাঞ্জয়া ডি সিলভা ৮৫ ও মেন্ডিস ৫০ রানে অপরাজিত আছেন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।