ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সিলেট টেস্টের আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪ ১৯:২০

ছিটকে গেলেন মুশফিক। গেটি ইমেজ ছিটকে গেলেন মুশফিক। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। ব্যাট ও গ্লাভস হাতে টাইগারদের সিরিজ জয়ের গুরুত্বপূর্ণ অবদান রাখেন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। কিন্তু দলকে সিরিজ জেতানো একদিন পার না হতেই মুশফিক পেয়েছেন দুঃসংবাদ। ইনজুরিতে পড়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেলেন তিনি। 

সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতে আঙুলে চোট পান মুশি। ইনিংসের শুরুতে তাসকিন আহমেদের করা একটি বল তালুবন্দি করতে গেলে সেটি আঘাত করে তার ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে। প্রাথমিক চিকিৎসা শেষে অবশ্য মুশফিক পুরো সময়েই করেছেন কিপিং। এমনকি ব্যাটিংও করছেন স্বাচ্ছন্দ্যেই। তার ব্যাট থেকেই বাংলাদেশ পেয়েছিল উইনিং রানটা।

এদিকে প্রাথমিক ধারণা করা না গেলেও, সেই চোটই কাল হয়ে দাঁড়ায় মুশফিকের জন্য। ফলে, অভিজ্ঞ এই তারকা ক্রিকেটারের সার্ভিস লাল বলে পাচ্ছে না বাংলাদেশ। দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবির পক্ষ থেকে মুশফিকের ছিটকে যাওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে না জানালেও। বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে, স্ক্যানে চিড় ধরা পড়েছে মুশির বৃদ্ধাঙ্গুলিতে।

চোট থেকে সেরে উঠতে মুশফিককে অন্তত চার থেকে পাঁচ সপ্তাহ থাকতে হবে মাঠের বাইরে। তাই অবধারিতভাবেই শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজে খেলা হচ্ছে না তার। এদিকে মুশফিকের পরিবর্তে কাকে দলে নেওয়া হবে সেটাও এখনও হয়নি জানানো। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।