ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

টেস্টে প্রথমবার নাহিদ রানা, ফিরলেন লিটন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪ ১৯:০১

জাতীয় দলে ডাক পেয়েছেন নাহিদ রানা। ফাইল ছবি জাতীয় দলে ডাক পেয়েছেন নাহিদ রানা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি সিরিজে হারলেও ওয়ানডে সিরিজটা ঠিকই নিজেদের করে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এবার সামনে টেস্ট লড়াই। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য আজ (সোমবার) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে একমাত্র নতুন মুখ ২১ বছর বয়সী পেসার নাহিদ রানা। দলে কোন চমক না থাকলেও ফিরেছেন লিটন দাস। ওয়ানডে দল থেকে বাদ পড়া এই তারকা গত বছর নভেম্বর-ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ টেস্ট সিরিজে ছিলেন বিশ্রামে। এছাড়া লাল বল থেকে বিশ্রাম চাওয়ায় বিবেচনা করা হয়নি পেসার তাসকিন আহমেদকে।

প্রথমবারে মতো ডাক পাওয়া ২১ বছর বয়সী রানার প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ২০২১ সালে। ১৫ ম্যাচের ক্যারিয়ারে নিয়েছেন ৩৫ উইকেট। তাসকিন-ইবাদতদের অনুপস্থিতিতে জাতীয় দলে ডাক পড়েছে গতিময় এই পেসারের।

রানাকে দলে নেওয়া প্রসঙ্গে নির্বাচক আব্দুর রাজ্জাক বলেছেন, ‘রানা খুবই রোমাঞ্চকর একজন। সে সম্ভবত এখন বাংলাদেশের সবচেয়ে দ্রুতগতির বোলার, বাউন্সও করাতে পারে ভালো। যদিও এখনও তার জন্য কেবল শুরু, তার প্রথম শ্রেণির রেকর্ড মুগ্ধ করার মতো। আরেকজন পেসার আছে মুশফিক হাসান, এবাদত-তাসকিনদের অনুপস্থিতিতে তাদের পরখ করার এটাই সঠিক সময়।’

২২ মার্চ সিলেটে শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের ২য় ও শেষ টেস্ট চট্টগ্রামে গড়াবে ৩০ মার্চ থেকে। এই দুই ম্যাচ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

প্রথম টেস্টের দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুশফিক হাসান ও নাহিদ রানা।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।