ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

তাসকিন-শরিফুলকে ছাড়ছে না বিসিবি, মুস্তাফিজ পাচ্ছেন শর্তযুক্ত ছাড়পত্র

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২৩ ২০:১৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলতি বছর বাংলাদেশ পেসারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শরিফুল ইসলামের। নতুন বলে খেলছেন দারুণ ক্রিকেট। অপরদিকে তাসকিন আহমেদ যথারীতি পরীক্ষিত। তাই আসন্ন আইপিএল নিলামে তাদের প্রতি পাখির চোখ থাকতে পারতো ফ্র্যাঞ্চাইজি দলগুলোর। তবে সেই সুযোগ বন্ধ করে দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা চিন্তা করে এই দুই পেসারকে ছাড়পত্র দিচ্ছে না বিসিবি। যদিও মুস্তাফিজ সুযোগ পাবেন খেলার, যদি তিনি নিলাম থেকে দল পান। তবে এখানেও শর্ত ‍দিয়েছে ক্রিকেট বোর্ড। 

 

মুস্তাফিজুর রহমানকে শুধু ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত আইপিএলে খেলার অনুমতি দেয়া হয়েছে। ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত শ্রীলঙ্কার ক্রিকেটাররা ব্যস্ত থাকবেন বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে। ফলে লঙ্কান ক্রিকেটারদেরও আইপিএলের একটি অংশ পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা হতাশ হলেও ভিন্ন কাজ করেছে বেশ কিছু ক্রিকেট বোর্ড। এই যেমন,আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি), ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই), ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ), নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) ও জিম্বাবুয়ে ক্রিকেট (জেড সি) এরই মধ্যে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কাছে নিশ্চিত করেছে তাদের ক্রিকেটাররা পুরো মৌসুমেই আইপিএলে খেলতে পারবেন।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।