ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সৌম্যক ফিরিয়ে কিউই সফরের দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ ২১:৪৩

দলে ফিরেছেন সৌম্য সরকার। ফাইল ছবি দলে ফিরেছেন সৌম্য সরকার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুই টেস্টের সিরিজ খেলতে এই মূহুর্তে বাংলাদেশ সফর করছে নিউজিল্যান্ড। এই সিরিজ শেষ করেই বাংলাদেশ দল উড়াল দিবে খোদ কিউই পাখির দেশে। সেখানে আগামী মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমানসংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগার। আসন্ন এই সফরের জন্য বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুই ফরম্যাটের দল ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

ইনজুরির কারণে কিউই সফরে অনুমেয়ভাবেই যাওয়া হচ্ছে না টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। এছাড়া ইনজুরিতে ছিটকে গেছেন দলের দুই তারকা মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদও। তাতেই দুই ফরম্যাটের নেতৃত্বটা উঠেছে নাজমুল শান্তর কাঁধে। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবে মেহেদী হাসান মিরাজ। 

নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত দলে রয়েছে বড় চমক। দুই ফরম্যাটেই দলে ফিরেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রিয় ছাত্র সৌম্য সরকার। এছাড়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী স্পিনার রাকিবুল হাসান প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওয়ানডে দলে। এছাড়া টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে তানভীর ইসলামকে। বাদ পড়েছেন স্পিনার নাসুম আহমেদ। 

আগামী ১৭ ডিসেম্বর নেলসনে শুরু হবে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ২০ ও ২৪ ডিসেম্বর হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। নেপিয়ারে আগামী ২৭ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ২৯ ও ৩১ ডিসেম্বর হবে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি খেলে দেশে ফিরবে টাইগাররা।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসাইন ও রাকিবুল হাসান।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিব।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।