ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তাইজুল-শরিফুলে প্রতিরোধ বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩ ১৭:৪৪

ফিফটি পেয়েছেন জয়। ছবি: বিসিবি ফিফটি পেয়েছেন জয়। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সিলেট টেস্টে প্রথম দিনে বাংলাদেশের দশ ব্যাটারই স্পর্শ করেছে দুই অঙ্কের কোটা। কিন্তু কেউই ইনিংসটা করতে পারেনি লম্বা। এক পর্যায়ে ২ উইকেটে বাংলাদেশ তুলেছিল ১৮৬ রান। শেষ পর্যন্ত দিন শেষ করার আগে ৩১০ রানে বাংলাদেশ হারিয়েছে ৯ উইকেট। ফিফটি তোলা মাহমুদুল জয় করেন ৮৬ রান।

সিলেট টেস্টের প্রথম দুই সেশন বাংলাদেশের হলেও শেষ সেশনটা নিজেদের করে নিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। তাতেই প্রথম দিন শেষে অলআউটের প্রহর গুনতে হচ্ছে বাংলাদেশকে। চা বিরতির আগে সিলেট টেস্টে প্রথম ইনিংসে ধসের শুরুটা হয় বাংলাদেশের। দিন শেষ করার আগে ৯ উইকেটে ৩১০ রান তুলেছে স্বাগতিকরা।

৪ উইকেটে ১৮৫ রান নিয়ে চা বিরতির পর ব্যাটিংয়ে নামেন অপরাজিত থাকা মুশফিকুর রহিম ও শাহাদাত দিপু। কিন্তু চা বিরতির পরপরই মুশফিক ফিরেন সাজঘরে। অ্যাজাজ প্যাটেলের শিকার হয়ে ফেরার আগে মুশফিক করেন ১২ রান। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন মেহেদী মিরাজ ও শাহাদাত দিপু৷ 

দলীয় আড়াইশ পার করার আগেই ২০ রান করে মিরাজ ফিরেন সাজঘরে। এরপর দিপু, সোহানরাও ফিরে যান দ্রুত। দিপু করেন ২৪ রান, সোহানের ব্যাট থেকে আসে ২৯ রান। প্রথম দিনেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে বাংলাদেশ। কিন্তু শরিফুল ইসলাম ও তাইজুল ইসলামের দৃঢ়তায় প্রথম দিনে ৯ উইকেট হারিয়েই দিন শেষ করে বাংলাদেশ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।