ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চা বিরতির আগে জয়-মুমিনুলকে হারাল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩ ১৪:২৫

শতক মিস জয়ের। ছবি: বিসিবি শতক মিস জয়ের। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ লাঞ্চের আগে অধিনায়ক নাজমুল শান্তর উইকেট না হারালে প্রথম সেশনটা হতে পারত বাংলাদেশের। দ্বিতীয় সেশনেও জয়-মুমিনুলের ব্যাটে প্রায় পুরোটাই হতে পারত স্বাগতিকদের। কিন্তু চা বিরতিতে যাওয়ার ঠিক আগ মূহুর্তেই দু'জনে হারিয়েছেন খেই। পরপর দুই ওভারে দু'জনই ফিরেছেন সাজঘরে। তাতেই সিলেট টেস্টে লড়াইয়ে ফিরেছে নিউজিল্যান্ড।

২ উইকেটে ১০৪ রান নিয়ে লাঞ্চের পর ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। অপরাজিত থাকা দুই ব্যাটার মাহমুদুল হাসান জয় ও মুমিনুল হক কোন চাপ না নিয়েই তুলতে থাকেন রান। হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার মাহমুদুল হাসান জয়। তাকে দারুণ সঙ্গ দেন মুমিনুল। এই দু'জনের ব্যাটে দলীয় দেড়শ পার করে বাংলাদেশ। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

দারুণ ব্যাট করতে থাকা জয় ছুটছিলেন সেঞ্চুরির দিকেই। অন্য দিকে মুমিনুলও খেই না হারালে তুলে নিতে পারতেন হাফ সেঞ্চুরি। কিন্তু চা বিরতিতে যাওয়ার ঠিক আগে দুই সেট ব্যাটারই হারান খেই। থিতু হয়েও ইনিংস লম্বা করা হয়নি মুমিনুলের। ৪ চারে ৭৮ বলে ফিরেন ব্যক্তিগত ৩৭ রানে। অন্যদিকে জয়ও তুলে নিতে পারতেন সেঞ্চুরি। 

কিন্তু হেলায় সেই সুযোগটা হারিয়েছেন এই ওপেনার। ইশ সোধির শিকার হয়ে ফিরেছেন সেঞ্চুরির খুব কাছে গিয়েই। ফেরার আগে ১১ চারে এই ওপেনার করেন ৮৬ রান। এরপর অভিষিক্ত শাহাদাত দিপুকে নিয়ে চা বিরতিতে যান অভিজ্ঞ মুশফিকুর রহিম। চা বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেট হারিয়ে ১৮৫ রান তুলেছে বাংলাদেশ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।