ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

উড়তে থাকা শান্তকে হারিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩ ১১:৪৬

সিলেটে শুরু প্রথম টেস্ট। ছবি: বিসিবি সিলেটে শুরু প্রথম টেস্ট। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সিলেটে শুরু হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই টেস্ট সিরিজের প্রথমটা। চোটের কারণে সাকিব-তাসকিনসহ দলের একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকেই এই ম্যাচে পাচ্ছে না বাংলাদেশ। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া বাংলাদেশ দারুণ শুরুর পরও প্রথম সেশনে বাংলাদেশ হারিয়েছে জোড়া উইকেট। 

টস জিতে ব্যাটিং নেমে বাংলাদেশকে সাবধানি শুরু এনে দেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। শুরুর দশ ওভারে এই দু'জনই বাংলাদেশকে হারাতে দেয়নি কোন উইকেট। এরপর আক্রমণে এসেই বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙেন কিউই স্পিনার অ্যাজাজ প্যাটেল। ৪১ বলে ১২ রান করে ফিরেন এই ওপেনার।

তিনে নেমেই ঝড় তোলেন অধিনায়ক নাজমুল শান্ত। তাকে দারুণ সঙ্গ দেন মাহমুদুল হাসান জয়। তাতেই বোর্ডে দ্রুত রান উঠতে থাকে বাংলাদেশের। এই দু'জনের ব্যাটে প্রথম সেশনের পুরোটাই হতে পারত বাংলাদেশের। কিন্তু লাঞ্চের ঠিক আগ মূহুর্তে অপ্রয়োজনীয় শর্টস খেলে গ্লেন ফিলিপসের শিকার হন শান্ত। তাতেই ভাঙে পঞ্চাশোর্ধ রানের এই জোট। 

ফেরার আগে ২ চার ও ৩ ছক্কায় টাইগার অধিনায়ক করেন ৩৭ রান৷ এরপর মুমিনুল হকের সঙ্গে বাকি সময়টা কাটিয়ে দেন জয়। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১০৪ তুলেই লাঞ্চে যায় বাংলাদেশ। ৭ চারে ৪২ রানে অপরাজিত আছেন জয়।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।