ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নেই সাকিব-তামিম , সুুযোগ হিসেবে দেখছেন অধিনায়ক শান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩ ১৪:৩৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সিলেটে শুরু হতে যাচ্ছে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। তুলনামূলক ভাবে শক্তিমত্তায় খানিকটা পিছিয়ে থাকবে বাংলাদেশ। এই সিরিজে নেই সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাদের না থাকা দলের জন্য ধাক্কা হলেও এটিকে সুযোগ হিসেবেই দেখছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে এসেছেন নাজমুল হোসেন শান্ত। স্বাভাবিক ভাবে প্রশ্ন উঠেছে সাকিব ও তামিমের অনুপস্থিতিতি নিয়ে। 

শান্ত বলেন, ‘এটাই একটা সময় আমি মনে করি। এটা একটা সুযোগ যে আমরা যারা তরুণ ক্রিকেটার বা নতুন দলে এসেছে তাদের জন্য একটা সুযোগ। এটা একটা চ্যালেঞ্জ হিসেবে নেওয়া উচিত এবং প্রত্যেক খেলোয়াড় তার জন্য প্রস্তুত। এই সুযোগটা কীভাবে কাজে লাগাবে সেটার জন্য তারা পরিকল্পনা করছে।’

বিশ্বকাপ শেষে নতুন পরিকল্পনা শুরু করে বিসিবি। তারই ধারাবাহিকতায় অধিনয়াক হিসেবে বাজিয়ে দেখা হচ্ছে নাজমুল হোসেন শান্তকে। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা এই সিরিজে কাজে লাগাতে চান শান্ত।

আগের তিন ম্যাচে অধিনায়কত্ব করা নিয়ে শান্ত বলেন, 'নির্দিষ্ট করে কী শিখেছি বলা মুশকিল। কারণ ওটা ওয়ানডে ছিল, এটা টেস্ট ফরম্যাট। বিভিন্ন পরিস্থিতিতে আরও ভালো কীভাবে করা যেত... সেটা ফিল্ড প্লেসমেন্ট বা বোলিং পরিবর্তন হতে পারে, এসব ছোট ছোট বিষয়।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।