ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

স্বপ্নের বিশ্বকাপে খেলা হচ্ছে না ‘স্যালুট ম্যান’ ইবাদতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩ ২০:৪৪

বিশ্বকাপে দেখা যাবে না ইবাদত হোসেনকে। ফাইল ছবি বিশ্বকাপে দেখা যাবে না ইবাদত হোসেনকে। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চোটের কারণে এশিয়া কাপের পর এবার স্বপ্নের বিশ্বকাপ থেকেও ছিটকে গেলেন তারকা পেসার ইবাদত হোসেন। গত মাসে আফগানিস্তানের বিপক্ষে পাওয়া চোট কাল হয়ে দাঁড়িয়েছে এই পেসারের জন্য। দীর্ঘ এক মাসের ও বেশি সময় পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকলেও সেরে উঠেননি ইবাদত। দ্রুত সারিয়ে তুলতে তাই লন্ডনে পাঠানো হয়েছিল তাকে। সেখানে চিকিৎসকের পরামর্শে অস্ত্রোপচার করাতে হয়েছে ইবাদতকে। তাতেই শেষ সিলেটের এই পেসারের বিশ্বকাপ খেলার স্বপ্ন। 

আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে চোটে পড়েন ইবাদত হোসেন। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিংয়ের সময় বাঁ পায়ে চোট পান তিনি। যার কারণে ছিটকে যান ওই সিরিজ থেকেই। এই পেসারকে দেওয়া হয়েছিল দুই সপ্তাহের বিশ্রাম। এরপর পর থেকেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন তিনি। 

লন্ডনে আজ (৩০ আগস্ট) এই পেসারের হাঁটুতে অস্ত্রোপচার হচ্ছে। অপারেশন থিয়েটারে তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ইবাদত লিখেন, ‘জীবনে প্রথমবারের মতো অপারেশন থিয়েটারে। আমার জন্য দোয়া করবেন। আল্লাহ ভরসা।’

এদিকে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে বলেন, ‘আজ ইবাদতের অপারেশন হচ্ছে। এরপর পুনর্বাসনে থাকবে সে। সব মিলিয়ে সুস্থ হতে লম্বা সময় লাগতে পারে।’

এর আগে আজ শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য বাংলাদেশের ঘোষিত ১৭ সদস্যের দলে রাখা হয়েছিল ইবাদতকে। কিন্তু এশিয়া কাপ খেলতে যাওয়ার আগে পুরোপুরি সুস্থ না হওয়ায় ছিটকে যান দল থেকে। যার কারণে তার জায়গায় তানজিম হাসান সাকিব ডুকে বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের দলে। সর্বনাশা চোট এবার কেড়ে নিলো স্যালুটম্যান ইবাদতের বিশ্বকাপ খেলার স্বপ্নটাও। 

উল্লেখ্য, মাত্র ১২ ওয়ানডে খেলা ইবাদতের ওয়ানডে ক্যারিয়ারের শুরুটা ছিল দুর্দান্ত। গত বছর আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অভিষেক হয়েছিল তার। এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। গত এক বছরে বাংলাদেশের জার্সিতে ১১ ইনিংস বল করে মাত্র এক ম্যাচে ছিলেন উইকেটশূন্য, বাদ বাকি ১০ ইনিংসে নিয়েছেন ২২টি উইকেট। 

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।