ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

উন্নত চিকিৎসার জন্য ইবাদতকে বিদেশ পাঠাচ্ছে বিসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩ ০৩:৫৮

ইনজুরির সঙ্গে ইবাদতের লড়াই। ফাইল ছবি ইনজুরির সঙ্গে ইবাদতের লড়াই। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ হাঁটুর ইনজুরিতে আসন্ন এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন ইনফর্ম পেসার ইবাদত হোসেন। সামনেই ওয়ানডে বিশ্বকাপের আসর থাকায় সিলেটের এই পেসারকে নিয়ে রিস্ক নিতে চায় না দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। যার কারণে উন্নত চিকিৎসার জন্য ইবাদত হোসেনকে পাঠানো হবে বিদেশে।

পূর্ণ ফিট ইবাদত হোসেনকে যেকোনো মূল্যেই বিশ্বকাপ দলে চায় বিসিবি। তাই এই পেসারকে বিদেশে পাঠিয়ে দ্রুত সারিয়ে তোলার উদ্যোগ নিয়েছে বোর্ড থেকে। যদিও এই ব্যাপারে আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত এখনও আসেনি। তবে এই পেসারকে উন্নত চিকিৎসার জন্য যে বিদেশ পাঠানো হবে সেটি, দেশের শীর্ষ একটি গণমাধ্যমকে জানিয়েছে এক বিসিবি কর্তা।

এদিকে বিসিবি সিনিয়র পরিচালক ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন ‘আমরা বিসিবির পক্ষ থেকে ইবাদতের উন্নত চিকিৎসার উদ্যোগ নিয়েছি এবং তাকে বিদেশে পাঠানোর চেষ্টা করা হচ্ছে।’ 

তবে উন্নত চিকিৎসার জন্য কোথায় পাঠানো হবে ইবাদতকে এই ব্যাপারে কিছু জানায়নি জালাল ইউনুস। অন্যদিকে ক্রিকেটারদের ইনজুরি যিনি মনিটরিং করেন অর্থাৎ বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘ইবাদতকে দ্রুত মাঠে ফিরিয়ে আনার সম্ভাব্য সবরকম চেষ্টাই করা হচ্ছে। আমরা (বিসিবি) এরই মধ্যে তার রিহ্যাব শুরু করে দিয়েছি এবং তার প্রতিদিনকার অবস্থাই খুঁটিয়ে দেখা হচ্ছে। দেশে যা যা করা সম্ভব এবং যেমন রিহ্যাব প্রয়োজন, জাতীয় দলের নতুন ফিজিওর পরামর্শে তা চলছে। পাশাপাশি তার চিকিৎসার ব্যাপারটাও চলছে। আমরা বিসিবির পক্ষ থেকে এরইমধ্যে একাধিক দেশে চিকিৎসকদের সাথে যোগাযোগ করছি। চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট পাওয়া সাপেক্ষে তাকে বিদেশে পাঠানো হবে।’

বিষয়টা (কোন দেশে পাঠানো হবে) এখনো চূড়ান্ত হয়নি। তাই বলা যাচ্ছে না ইবাদত কবে কোথায় চিকিৎসার জন্য যাচ্ছেন। তবে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি আশা করছি এক সপ্তাহের মধ্যে সব চূড়ান্ত হয়ে যাবে।’ যোগ করে বলেছেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।