ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সাকিবের পৌষ মাস, ইবাদতের সর্বনাশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২৩ ২১:১৮

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন সাকিব। গেটি ইমেজ প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন সাকিব। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চোট থেকে পুরোপুরি সেরে উঠতে না পারায়, এশিয়া কাপ মিস করতে যাচ্ছেন পেসার ইবাদত হোসেন চৌধুরী সোমবার সন্ধায় গিয়েছিল জানা। মঙ্গলবার ফিজিওর রিপোর্ট পাওয়ার পরও, আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন এই পেসার। গুঞ্জন ছিলো অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী পেসার তানজিম হাসান সাকিব কিংবা খালেদ আহমেদের মধ্যে যেকোনো একজন সুযোগ পেতে যাচ্ছেন ওয়ানডে দলে। সেই গুঞ্জনকে সত্যি করে ইবাদতের বদলি হিসেবে সাকিবকেই বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। 

আজ (মঙ্গলবার) আনুষ্ঠানিকভাবে বিবৃতিতে ইবাদতের ছিটকে যাওয়া ও সাকিবের ডাক পাওয়ার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত মাসে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় বাঁ হাঁটুতে চোট পান ইবাদত। যার কারণে শেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে তিনি ছিটকে যান তিনি। চোট থেকে সেরে উঠতে এই পেসারকে দেওয়া হয়েছিল সপ্তাহ দুয়েকের বিশ্রাম। ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। কিন্তু সেই চোট কাটিয়ে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি এই পেসার। যার কারণে আসন্ন এশিয়া কাপে খেলা হচ্ছে না তার।

ইবাদতের প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ‘ইনজুরির পর ইবাদত ছয় সপ্তাহের পুনর্বাসনে ছিল। আমরা এই সময়ে বেশ কয়েকবার তার এমআরআই করিয়েছি। রিপোর্টে এসেছে তার চোট নিয়ে এখনও শঙ্কা আছে এবং এটা পর্যব্ক্ষেণে রাখতে হবে। তাই এশিয়া কাপে খেলতে পারছেন না তিনি। সামনে বিশ্বকাপের মতো বড় ইভেন্ট আছে, তাই ইবাদতকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতেও রাজি নয় বিসিবি।’

এদিকে ইবাদতের চোটে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আরেক পেসার তানজিম হাসান সাকিব। সদ্য সমাপ্ত ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারই পেলেন এই পেসার। শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত সেই টুর্নামেন্টে ৯ ম্যাচে সাকিব শিকার করেছিলেন ৯ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।