ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কাউন্টিতে খেলার প্রস্তাব পেয়েছেন মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২৩ ২০:১৬

মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট লিগে খেলার প্রস্তাব পেয়েছেন টাইগার তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। কাউন্টি দল ওয়ারউইকশায়ারের হয়ে একটি ওয়ানডে লিগ খেলার প্রস্তাব পেয়েছেন তিনি। যদিও আনুষ্ঠানিকভাবে ওয়ারউইকশায়ারের এই প্রস্তাবে আগ্রহ প্রকাশ করেনি মিরাজ। কাউন্টিতে খেলার প্রস্তাব মিরাজ নিজেই করেছেন নিশ্চিত। 

আগামী আগস্টে শুরু হতে যাওয়া এই ওয়ানডে লিগে মিরাজ খেলতে পারবেন কিনা তা নিয়ে অবশ্য রয়েছে খানিকটা সংশয়। কেননা, এর আগে ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। এরপরেই আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু হবে টাইগারদের। তবে ব্যাটে-বলে মিললেই প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেট মাতাতে যাবেন মিরাজ।

ওয়ারউইকশায়ারের হয়ে খেলার প্রস্তাবটি এসেছে ইংলিশ তারকা জ্যাক জ্যাক লিনটটের মাধ্যমে। বিপিএলে ফরচুন বরিশাল ও ডিপিএলে মোহামেডানে সতীর্থ হিসেবে মিরাজকে পেয়েছেন লিনটট। সেই সূত্রে ইংল্যান্ডের কাউন্টিতে খেলা প্রস্তাব এসেছে মিরাজের।

প্রস্তাব পাওয়া প্রসঙ্গে মিরাজ বলেন, ‘আমার কাছে প্রস্তাব এসেছে। কিন্তু যাওয়া না যাওয়া পুরোটাই নির্ভর করছে সে সময় আন্তর্জাতিক সূচি আছে কিনা তার ওপর। যদি সুযোগ থাকে অবশ্যই চেষ্টা থাকবে যাওয়ার। আপাতত আমার মনোযোগ আফগানিস্তান সিরিজে। আজ থেকে অনুশীলন শুরু করেছি। আশা করছি সিরিজটা ভালো যাবে।’

এদিকে বিদেশি লিগে খেলার প্রস্তাব পেয়েছন টাইগার তারকা পেসার মুস্তাফিজুর রহমানও। যুক্তরাষ্ট্রের একটি ফ্র‍্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলার প্রস্তাব পেয়েছেন তিনি। জুলাইয়ের মাঝামাঝিতে শুরু হতে যাওয়া এই লিগে মুস্তাফিজের খেলা সংশয়ের মুখে। কেননা একই সময় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে থাকবে আফগানরা।

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।