ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

কাউন্টি অভিষেকে আলো ছড়ালেন বাংলাদেশি আরাফাত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২৩ ১৭:১৩

বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত ভুঁইয়া। ছবি: টুইটার বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত ভুঁইয়া। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত ভুঁইয়ার। আর অভিষেকেই আলো ছড়ালেন কুমিল্লার এই ছেলে। সারের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচে কেন্টের এই পেসার ৬৫ রান খরচ করে নিয়েছেন ৪ উইকেট। 

গত বুধবার কেন্টের হয়ে নাম লেখান ২৬ বছর বয়সী আরাফাতের। পরের দিনই অভিষেক হয়ে যায় প্রথম শ্রেণির ক্রিকেটে। প্রথম দিনে বল হাতে উইকেট না পেলেও, দ্বিতীয় দিন (গতকাল) শুরুতেই তুলে নেন উইকেট। ইংল্যান্ডের টেস্ট দলের সহ অধিনায়ক ওলি পোপকে ফিরিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটের উইকেটের খাতা খোলেন আরাফাত।

এরপর সারের আরেক ব্যাটার জেমি স্মিথকেও ফেরান এই বাংলাদেশি বংশোদ্ভূত পেসার। আরাফাতের তৃতীয় শিকার হয়ে ফিরেন ইংল্যান্ডের টেস্ট দলের উইকেটরক্ষক ব্যাটার বেন ফোকস। এরপর আরেক ইংলিশ তারকা উইল জ্যাকসকে ও ফেরান এই পেসার।

সারের টপ অর্ডারকে গুড়িয়ে দিয়ে আরাফাত কেন্টকে ফেরান ম্যাচে। তাতেই বড় সংগ্রহের স্বপ্ন শেষ হয়ে যায় সারের। আরাফাতের চার উইকেট শিকারের সুবাদে প্রথম ইনিংসে সারে গুটিয়েছে ৩৬২ রানে। যদিও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই কেন্ট। দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে ৮০ রান তুলতেই হারান ৪ উইকেট। এর আগে প্রথম ইনিংসে কেন্ট অলআউট হয়েছে ২৭৮ রানে।

অভিষেকেই উজ্জ্বল বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত দ্বিতীয় দিনের খেলা শেষে বলেছেন, ‘অভিষেক ইনিংসে চার উইকেট পেয়ে আমি যেন উড়ছি। সব সময় এটা আমার মাথায় থাকে যে এখানে আমি ভালো করতে এসেছি।’

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।