ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘সামনে আরও ভালো কিছু সম্ভব’ বিশ্বাস শান্ত'র

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০২৩ ০৫:৩৬

নাজমুল শান্ত। ছবি: ইন্টারনেট নাজমুল শান্ত। ছবি: ইন্টারনেট

নট আউট ডেস্কঃ সফল আয়ারল্যান্ড মিশন শেষ করে ইংল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দলের একাংশ। বিরুদ্ধ কন্ডিশনে আইরিশদের বিপক্ষে জিততে খানিকটা বেগ পেতেই হয়েছে বাংলাদেশকে। চেমসফোর্ডের কনকনে ঠান্ডার সঙ্গে গতিময় উইকেটে খেলার অভিজ্ঞতা বাংলাদেশ দলের নেই খুব একটা। তবে সেই চ্যালেঞ্জকে জয় করেই নাজমুল শান্ত'রা দেখিয়েছেন নিজেদের সামর্থ্য। 

 বাংলাদেশের দলের সিংহভাগ সদস্য ঢাকায় ফিরলেও অধিনায়ক তামিম, মুশফিক সেই সাথে লিটন-তাইজুলরা ছুটি কাটাতে থেকে গেছেন ইংল্যান্ডে। অন্য দিকে দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান পরিবারের সঙ্গে সময় কাটাতে গেছেন যুক্তরাষ্ট্রে।

বাকিরা আজ (১৬ মে) ফিরেছেন ঢাকায়। এরপরে বিমানবন্দরেই আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিয়ে কথা বলতে হলো নাজমুল হোসেন শান্তকে। সিরিজে দাপুটে পারফর্ম করে শান্ত'র হাতেই যে উঠেছে সিরিজ সেরার পুরষ্কার। পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতকটাও। 

মনে রাখার মতো এক সিরিজ শেষ করে দেশে গণমাধ্যমের মুখোমুখি হয়ে শান্ত বলেছেন, ‘আলহামদুলিল্লাহ। আমরা দল হিসেবে ভালো ক্রিকেট খেলেছি। সবাই পুরো সময়টা দলের জন্য অবদান রাখার চেষ্টা করেছে।’

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ বাংলাদেশ জিতেছে ২-০ ব্যবধানে। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে এই সিরিজটিকে ইতিবাচক মনোভাব ও আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে বলে জানিয়েছেন শান্ত। তিনি আরও বলেন, ‘আমরা যেটা ৩২০ তাড়া করলাম, আমার মনে হয় এটা খুব গুরুত্বপূর্ণ। যে ম্যাচটা আমরা ডিফেন্ড করলাম। দুটো ম্যাচই বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ। এ ধরনের পরিস্থিতি বিশ্বকাপে আসতেই পারে, বড় দলের বিপক্ষে। দুই ধরনের অনুভূতিই পেলাম, কীভাবে চেজ করতে হয় বা ডিফেন্ড করতে হয়। এই জিনিস মনে রেখে সামনে ম্যাচ খেলতে পারলে দলের জন্য ভালো হবে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।