ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার দল থেকে বাদ আফিফ-শরিফুল, সেরে উঠছেন মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৩ ২১:০০

ফাইল ছবি ফাইল ছবি

আসসালামু আলাইকুম 

নট আউট ডেস্কঃ সিলেটে আয়ারল‌্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জেতার সুযোগ ছিল বাংলাদেশ দলের সামনে। আগে ব্যাট করে মুশফিকুর রহিমের দ্রুত গতির (৬০ বল) সেঞ্চুরিতে আগে ব্যাট করে বাংলাদেশ ৩৪৯ রানের পাহাড় গড়েছিল। তবে, বেরসিক বৃষ্টিতে আইরিশরা করতে পারেনি ব্যাট। ফলে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে।

বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ায় সিরিজ জিততে তাই বাংলাদেশকে তাকিয়ে থাকতে হচ্ছে তৃতীয় ওয়ানডের দিকে। সিরিজ নিশ্চিত করার ম্যাচে টাইগারদের স্কোয়াডে এসেছে একাধিক পরিবর্তন। চলমান ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলতে ঢাকায় পাঠানো হয়েছে ব্যাটার আফিফ হোসেন ও পেসার শরিফুল ইসলামকে। ফলে, ১৬ জনের বাংলাদেশ স্কোয়াড নেমে এসেছে ১৪ জনে।

অবশ্য বাংলাদেশের প্রথম দুই ওয়ানডেতে একাদশে ছিলেন না আফিফ-শরিফুল দুজনের কেউই। সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডেতেও তাদের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তাই বসিয়ে না রেখে দু'জনকেই পাঠানো হয়েছে ঢাকা লিগে।

এদিকে টাইগার ভক্তদের জন্য রয়েছে দুঃসংবাদও। তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সেরে উঠেছেন অনেকটাই। আগামীকাল (বুধবার) এই অলরাউন্ডারের অনুশীলনে পাশ মার্ক তুলতে পারলেই মিলবে তৃতীয় ওয়ানডে খেলার ছাড়পত্র। এর আগে প্রথম ওয়ানডের আগে গা গরমের জন‌্য ফুটবল খেলতে গিয়ে চোখে আঘাত পেয়েছিলেন মিরাজ। যার কারণে প্রথম দুই ওয়ানডেই তাকে থাকতে হয়েছে দর্শক হিসেবে

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী চৌধুরী রাব্বী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, এবাদত হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।